Wednesday, September 22, 2021
Home আন্তর্জাতিক ৯/১১: শ্রদ্ধা, ভালোবাসায় নিহতদের স্মরণ

৯/১১: শ্রদ্ধা, ভালোবাসায় নিহতদের স্মরণ

আন্তর্জাতিক ডেস্ক –
যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম ভয়াবহ দিন ২০০১ সালের সেই ১১ সেপ্টেম্বর। এই দিন দেশটির নিউইয়র্কে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, ওয়াশিংটনে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনে হামলা চালিয়েছিল আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদা। ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন প্রায় তিন হাজার মানুষ। আহত হয়েছিলেন ছয় হাজারের বেশি।

শনিবার (১১ সেপ্টেম্বর) সেই হামলার ২০তম বার্ষিকী পালন করছে যুক্তরাষ্ট্র। বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় নিহতদের স্মরণ করছে পুরো জাতি।

এই হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে একাধিক স্মৃতির মিনার নির্মাণ করা হয়েছে যুক্তরাষ্ট্রে। এর মধ্যে অন্যতম নিউইয়র্কের ন্যাশনাল সেপ্টেম্বর ১১ মেমোরিয়াল অ্যান্ড মিউজিয়াম। এছাড়া, রয়েছে পেনসিলভানিয়ার ফ্লাইট ৯৩ ন্যাশনাল মেমোরিয়াল ও ভার্জিনিয়ার পেন্টাগন মেমোরিয়াল। প্রতিবছরই এই স্মৃতির মিনারগুলোয় দিনটি স্মরণ করা হবে।

হোয়াইট হাউজ জানিয়েছে, এবারের বার্ষিকীতে সেদিন আক্রান্ত তিন স্থানের সবকটি পরিদর্শনে যাবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার সঙ্গে থাকবেন ফার্স্ট লেডি। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার স্বামী পেনসিলভানিয়ার শ্যাঙ্কসভিলে নিহতদের স্মরণে আয়োজিত পৃথক অনুষ্ঠানে যোগ দেবেন।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস ঃঝিনাইদহের স্থানীয় এইড কমপ্লেক্সে হলরুমে শুক্রবার দুপুরে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল উত্তর কোরিয়া, উদ্বিগ্ন জাপান

আন্তর্জাতিক ডেস্ক-দেড় হাজার কিলোমিটার দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের প্রায় যেকোনো স্থানে আঘাত হানতে...

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক -মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায়...

নারী শিক্ষা: তালেবান স্টাইল

আন্তর্জাতিক ডেস্ক -আফগানিস্তানে ছেলে ও মেয়ে শিক্ষার্থীর আলাদাভাবে শিক্ষাদানের ব্যবস্থা করছে তালেবান। মেয়ে শিক্ষার্থীদের জন‌্য ইসলামসম্মত পোশাক ও নিয়ম কানুনও চালু করা...