Sunday, June 13, 2021
Home জাতীয় ৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

সমীকরণ প্রতিবেদক- দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে দ্রুত করোনায় আক্রান্ত রোগী বাড়তে থাকে। সেইদিন থেকে আজ দেশে ৫৮তম দিন চলছে। এই ৫৮তম দিনে স্বাস্থ্য অধিদপ্তর ৮৭ হাজার ৬৪১ ব্যক্তির নমুনা পরীক্ষা করে। এর মধ্যে পরে ১০ হাজার ১৪৩ জন ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের ৭৩ ভাগ পুরুষ ও ২৭ ভাগ নারী।

আজ সোমবার সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে জানা যায়, করোনায় আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে তিন ভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে মধ্যে আট ভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৬ ভাগ, ৩১ থেকে ৪০ বছরে মধ্যে ২৪ ভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ ভাগ, ৫১ থেকে ৬০ বছরে মধ্যে ১৩ ভাগ ও ৬০ বছরের উপরে আট ভাগ রয়েছে।

এদিকে আজ, দেশে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৮২ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৬৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১০ হাজার ১৪৩ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানানা বলেন, গত ২৪ ঘণ্টায় ছয় হাজার ২৬০ জনের পরীক্ষা করা হয়েছে, যা গত দিনের থেকে ১৬ দশমিক শূন্য ৬ ভাগ বেশি। এ ছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছিল ছয় হাজার ৩১৫টি। এ নমুনা সংগ্রহ গত দিনের চেয়ে ২১ দশমিক ১১ শতাংশ বেশি। এর মধ্য থেকে ৬৮৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। 

সুত্র- এনটিভি

- Advertisment -

সব খরব

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ই জুন

নিজস্ব প্রতিবেদক- আগামী বছরের (২০২২ সাল) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ১৪ জুন (সোমবার) থেকে এ কার্যক্রম...

বিশ্বে করোনায় সাড়ে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু

সমীকরণ প্রতিবেদন- মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩...

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।