Monday, August 8, 2022
Home আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মানার শর্তে খুলছে মক্কার দেড় হাজারের বেশি মসজিদ

স্বাস্থ্যবিধি মানার শর্তে খুলছে মক্কার দেড় হাজারের বেশি মসজিদ

সমীকরণ ডেস্ক- স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দিয়ে পবিত্র নগরী মক্কার দেড় হাজারের বেশি মসজিদ রবিবার থেকে খুলে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে গালফ নিউজ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রায় তিন মাস বন্ধ রাখা হয় এসব মসজিদ। এর আগে সৌদি আরবের অন্যান্য শহর বা অঞ্চলের মসজিদ খুলে দেওয়া হলেও মক্কার মসজিদগুলো সাধারণ জনগণের জন্য বন্ধ ছিল।

রবিবার ফজরের নামাজের সময় থেকে মক্কার ১ হাজার ৫৬০টি মসজিদ খুলে দেওয়া হবে। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রত্যেক মুসল্লিকে জায়নামাজ সঙ্গে নিয়ে এবং নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করার শর্ত পালন করতে হবে।

গালফ নিউজ বলছে, মসজিদগুলো বন্ধ রাখার সময়ে জীবাণুমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য নির্দিষ্ট প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছিল সৌদি আরবের ইসলামিক আফেয়ার্স মন্ত্রণালয়।

খুলে দেওয়ার পর মসজিদে নামাজ আদায় করতে গিয়ে কতটুকু নির্ধারিত দূরত্বে দাঁড়াবেন স্বেচ্ছাসেবকরা কার্পেটে তার চিহ্ন দিয়ে রেখেছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শুভ কুন্ডু

ঝিনাইদহ অফিস-বঙ্গবন্ধুর আদর্শে ছাত্র রাজনীতি করে আসছেন ঝিনাইদহের কৃতি সন্তান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শুভ কুন্ডু।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক--নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার...

সামিয়া রহমানের পদাবনতির সিদ্ধান্ত অবৈধ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে সব...

সংলাপের পর নির্বাচন কমিশন কী বলবে, সেটা শোনার জন্য আমরা অপেক্ষা করব : আইনমন্ত্রী

সমীকরণ ডেস্ক-আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘সরকারের অবস্থান বড় কথা নয়। নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক...