Sunday, June 13, 2021
Home আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মানার শর্তে খুলছে মক্কার দেড় হাজারের বেশি মসজিদ

স্বাস্থ্যবিধি মানার শর্তে খুলছে মক্কার দেড় হাজারের বেশি মসজিদ

সমীকরণ ডেস্ক- স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দিয়ে পবিত্র নগরী মক্কার দেড় হাজারের বেশি মসজিদ রবিবার থেকে খুলে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে গালফ নিউজ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রায় তিন মাস বন্ধ রাখা হয় এসব মসজিদ। এর আগে সৌদি আরবের অন্যান্য শহর বা অঞ্চলের মসজিদ খুলে দেওয়া হলেও মক্কার মসজিদগুলো সাধারণ জনগণের জন্য বন্ধ ছিল।

রবিবার ফজরের নামাজের সময় থেকে মক্কার ১ হাজার ৫৬০টি মসজিদ খুলে দেওয়া হবে। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রত্যেক মুসল্লিকে জায়নামাজ সঙ্গে নিয়ে এবং নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করার শর্ত পালন করতে হবে।

গালফ নিউজ বলছে, মসজিদগুলো বন্ধ রাখার সময়ে জীবাণুমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য নির্দিষ্ট প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছিল সৌদি আরবের ইসলামিক আফেয়ার্স মন্ত্রণালয়।

খুলে দেওয়ার পর মসজিদে নামাজ আদায় করতে গিয়ে কতটুকু নির্ধারিত দূরত্বে দাঁড়াবেন স্বেচ্ছাসেবকরা কার্পেটে তার চিহ্ন দিয়ে রেখেছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

- Advertisment -

সব খরব

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ই জুন

নিজস্ব প্রতিবেদক- আগামী বছরের (২০২২ সাল) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ১৪ জুন (সোমবার) থেকে এ কার্যক্রম...

বিশ্বে করোনায় সাড়ে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু

সমীকরণ প্রতিবেদন- মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩...

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।