Friday, August 5, 2022
Home বিনোদন ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

সমীকরণ প্রতিবেদক: এমদাদের দুটি পায়ে সমস্যা। পিরোজপুর সদরে ঘুরে ঘুরে ভিক্ষা করে। যা আয় হয় তা দিয়েই চলে সংসার। বৃদ্ধ মা আর স্ত্রী-সন্তানদের নিয়ে খুব কষ্টে দিন কাটাতেন তিনি।

একদিন চিত্রনায়ক জায়েদ খান নিজ এলাকা পিরোজপুরে যাওয়ার পর তার গাড়ির সামনে এসে ভিক্ষা চায় এমদাদ। কৌতূহল থেকেই এমদাদের খোঁজ নেন জায়েদ খান। তারপর সিদ্ধান্ত নেন এমদাদের পাশে দাঁড়ানোর। অবশেষে জায়েদ খানের স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্টের মাধ্যমে ভিক্ষুক এমদাদের পাশে দাঁড়ালেন তিনি। 

এমদাদকে একটি দোকান করে দিয়েছেন জায়েদ খান। আজ (২ জুন) পিরোজপুরের পুলিশ সুপার এমদাদের দোকানটি উদ্বোধন করেন।

জায়েদ খান বলেন—‌মানুষের অভাব-অনটন দেখলে খুব খারাপ লাগে। তাই নিজ সামর্থ্যে যতটুকু পারি অসহায়দের সহযোগিতা করি। পিরোজপুরে যাওয়ার পর এমদাদকে দেখেছিলাম। কৌতূহল থেকেই তার ও তার পরিবারের খোঁজ-খবর নিই। জানতে পারি, তার বাসায় বৃদ্ধ মা আর ছোট ছোট সন্তান রয়েছে। তারপর ভাবি, এমন কিছু করে দেই, যা দিয়ে সারাজীবন কিছু করে চলতে পারে।

সমাজের বিত্তবানেরা এগিয়ে এলে এমদাদের মতো লোকজন স্বাবলম্বী হতে পারবেন বলে মনে করেন জায়েদ খান।

জায়েদ খান বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্ট গড়ে তুলেন।

সংগঠনটির মাধ্যমে বেশকিছু অসহায় মানুষকে সহযোগিতা করেছেন জায়েদ খান। এছাড়া নিজ উদ্যোগে ঢাকায় অসহায় মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন এই চিত্রনায়ক।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শুভ কুন্ডু

ঝিনাইদহ অফিস-বঙ্গবন্ধুর আদর্শে ছাত্র রাজনীতি করে আসছেন ঝিনাইদহের কৃতি সন্তান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শুভ কুন্ডু।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক--নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার...

সামিয়া রহমানের পদাবনতির সিদ্ধান্ত অবৈধ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে সব...

সংলাপের পর নির্বাচন কমিশন কী বলবে, সেটা শোনার জন্য আমরা অপেক্ষা করব : আইনমন্ত্রী

সমীকরণ ডেস্ক-আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘সরকারের অবস্থান বড় কথা নয়। নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক...