Saturday, June 12, 2021
Home বিনোদন ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

সমীকরণ প্রতিবেদক: এমদাদের দুটি পায়ে সমস্যা। পিরোজপুর সদরে ঘুরে ঘুরে ভিক্ষা করে। যা আয় হয় তা দিয়েই চলে সংসার। বৃদ্ধ মা আর স্ত্রী-সন্তানদের নিয়ে খুব কষ্টে দিন কাটাতেন তিনি।

একদিন চিত্রনায়ক জায়েদ খান নিজ এলাকা পিরোজপুরে যাওয়ার পর তার গাড়ির সামনে এসে ভিক্ষা চায় এমদাদ। কৌতূহল থেকেই এমদাদের খোঁজ নেন জায়েদ খান। তারপর সিদ্ধান্ত নেন এমদাদের পাশে দাঁড়ানোর। অবশেষে জায়েদ খানের স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্টের মাধ্যমে ভিক্ষুক এমদাদের পাশে দাঁড়ালেন তিনি। 

এমদাদকে একটি দোকান করে দিয়েছেন জায়েদ খান। আজ (২ জুন) পিরোজপুরের পুলিশ সুপার এমদাদের দোকানটি উদ্বোধন করেন।

জায়েদ খান বলেন—‌মানুষের অভাব-অনটন দেখলে খুব খারাপ লাগে। তাই নিজ সামর্থ্যে যতটুকু পারি অসহায়দের সহযোগিতা করি। পিরোজপুরে যাওয়ার পর এমদাদকে দেখেছিলাম। কৌতূহল থেকেই তার ও তার পরিবারের খোঁজ-খবর নিই। জানতে পারি, তার বাসায় বৃদ্ধ মা আর ছোট ছোট সন্তান রয়েছে। তারপর ভাবি, এমন কিছু করে দেই, যা দিয়ে সারাজীবন কিছু করে চলতে পারে।

সমাজের বিত্তবানেরা এগিয়ে এলে এমদাদের মতো লোকজন স্বাবলম্বী হতে পারবেন বলে মনে করেন জায়েদ খান।

জায়েদ খান বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্ট গড়ে তুলেন।

সংগঠনটির মাধ্যমে বেশকিছু অসহায় মানুষকে সহযোগিতা করেছেন জায়েদ খান। এছাড়া নিজ উদ্যোগে ঢাকায় অসহায় মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন এই চিত্রনায়ক।

- Advertisment -

সব খরব

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

সমীকরণ প্রতিবেদক- আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য— ‘মুজিববর্ষের আহ্বান, শিশুশ্রমের অবসান’। বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ...

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার-শনিবার) করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...