Saturday, June 12, 2021
Home খেলাধুলা ভাইসহ মাশরাফি করোনামুক্ত, স্ত্রী এখনো করোনা পজিটিভ

ভাইসহ মাশরাফি করোনামুক্ত, স্ত্রী এখনো করোনা পজিটিভ

সমীকরণ প্রতিবেদক- মাত্র ৪৮ ঘণ্টা ব্যবধানে তামিম ইকবালের বড় ভাই সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল এবং বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মাশরাফি।

নিজের সংসদীয় এলাকা নড়াইল-২ এ করোনাভাইরাসকালীন জনদুর্ভোগে ব্যাপক কাজ করে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক। 

গত ২০ জুন মাশরাফির নমুনা পরীক্ষায় কভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। তিনদিন পর ছোট ভাই মোরসালিন মোর্তজা এবং ৫ দিন পর মাশরাফির স্ত্রী সুমনা হকের দেহে কভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। একসঙ্গে পরিবারের তিন সদস্য কভিড-১৯ পজিটিভ ধরা পড়ায় এই পরিবারকে ঘিরে ছিল উৎকণ্ঠা। পরিস্থিতির মুখে সন্তানদের নড়াইলে পাঠিয়ে দিয়ে ঘরে আইসোলেশনে ছিলেন মাশরাফি।

তবে মাসহ নাফিস ইকবাল, এবং বাবা-মাসহ নাজমুল ইসলাম অপু দ্বিতীয় পরীক্ষায় কভিড-১৯ নেগেটিভ আসলেও মাশরাফি পরিবারকে ঘিরে ছিল উৎকণ্ঠা। মিরপুরে নিজের বাসায় 

প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করা মাশরাফি ১০ দিন পর দ্বিতীয়বার পরীক্ষায়ও কভিড-১৯ পজিটিভ আসলে স্ত্রী এবং ভাই-এর সঙ্গে পরবর্তী পরীক্ষা ১৪ দিন পর করেছেন। গত রোববারের সেই পরীক্ষার রিপোর্ট এসেছে মঙ্গলবার। তৃতীয়বারের পরীক্ষায় মাশরাফি কভিড-১৯ নেগেটিভ হয়েছেন। ভাই মোরসালিন মোর্তজার রিপোর্টেও কভিড-১৯ এসেছে। তবে স্ত্রী সুমনা হক সুমির রিপোর্টে সুসংবাদ আসেনি।

এবারও তার রিপোর্টের ফল এসেছে পজিটিভ। মাশরাফি নিজেই তার ফেসবুক পেজে দিয়েছেন এ খবর। স্ত্রীর জন্য চেয়েছেন দোয়া-‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আমার করোনা ভাইরাস পরীক্ষার ফল এসেছে নেগেটিভ।

আজকে রাতেই ফল জানতে পেরেছি। এই পুরো সময়টায় যারা পাশে ছিলেন, দোয়া করেছেন, অনেকে উদ্বিগ্ন ছিলেন ও নানা ভাবে খোঁজ নিয়েছেন বা নেওয়ার চেষ্টা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা।শনাক্ত হওয়ার পর দুই সপ্তাহের বেশি পেরিয়ে গেলেও আমার স্ত্রীর করোনাভাইরাস পরীক্ষার ফল এখনও পজিটিভ। তবে সবার দোয়ায় সে ভালো আছে। তার জন্য দোয়া প্রার্থনা করছি।

বাসায় থেকে চিকিৎসা নিয়েই আমি সেরে উঠেছি। যারা আক্রান্ত হয়েছেন, সবাই সাহস রাখবেন। আল্লাহর ওপর ভরসা রাখবেন। নিয়ম মেনে চলবেন। সবাই নিরাপদে থাকবেন, ভালো থাকবেন। একসঙ্গে থেকে করোনাভাইরাসের সঙ্গে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। আল্লাহ সবার সহায় হোন।’

- Advertisment -

সব খরব

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

সমীকরণ প্রতিবেদক- আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য— ‘মুজিববর্ষের আহ্বান, শিশুশ্রমের অবসান’। বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ...

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার-শনিবার) করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...