Thursday, May 12, 2022
Home আওয়ামীলীগ বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে!

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে!

সমীকরণ প্রতিবেদক- বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে প্রায় পৌনে ৪ লাখ লোকের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বুধবার (১৬ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ লাখ ৩৮ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯ হাজার ১৪৯ জন। এর আগের দিন মারা যান ৬ হাজার ৯৯৫ জন। এক দিনের ব‌্যবধানে ২ হাজার ১৫৪ জন বেশি মানুষের প্রাণ গেছে করোনায়।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৩৮৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৩ হাজার ৩৩৯ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৬১৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার ১১৮ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৫ হাজার ৭১৭ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭৮ হাজার ৭০১ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৬৪ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার ৬৪৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭৯ হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৮০ হাজার ৬৩৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

- Advertisment -

সব খরব

মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া

সমীকরণ ডেস্ক- মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া। গত বছরের অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন,...

চলতি বছরেই ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটি

সমীকরণ প্রতিবেদক - নতুন কারিকুলাম বাস্তবায়নে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় দেশের ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা চলতি বছর সপ্তাহে দুই...

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা

সমীকরণ প্রতিবেদক- প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী...

মাঘের শীতে কাঁপছে উত্তরাঞ্চলের মানুষ

সমিকরণ প্রতিনিধি- মাঘের শীতে কাঁপছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষ। তীব্র শীত আর কনকনে ঠাণ্ডা বাতাসে এ অঞ্চলের মানুষের জবুথবু অবস্থা। আগুন জ্বালিয়ে শীত...