Friday, May 20, 2022
Home জাতীয় নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সাম্ভাব্য একাদশ

নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সাম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক- দুপুর গড়িয়ে বিকেল না হতেই শুরু হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বুধবার (১ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বিকেল ৪টায়।

কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ একাদশে থাকছেন কারা? অস্ট্রেলিয়া সিরিজের একাদশ থেকে দুটি পরিবর্তন এক প্রকার নিশ্চিত। লিটন দাস ও মুশফিকুর রহিম দলে ফেরায় জায়গা হারাতে হবে সৌম্য সরকার ও শামীম হোসেন পাটোয়ারীকে।

মুশফিক ফিরলেও কোচ রাসেল ডমিঙ্গোর কথামতো উইকেট কিপিংয়ে প্রথম দুই ম্যাচে থাকছেন সোহান। পরের দুই ম্যাচে থাকবেন মুশফিক। আর পঞ্চম ম্যাচে দুজনের পারফরম্যান্সের ভিত্তিতে সিদ্ধান্ত হবেন কে করবেন কিপিং।

ওপেনিংয়ে লিটনের সঙ্গে মোহাম্মদ নাঈমকেই দেখা যাবে। সবশেষ সিরিজে নাঈম রান পেলেও আরেক ওপেনার সৌম্য ছিলেন অফ-ফর্মে। তিনে যথারীতি সাকিব আল হাসান। চারে মুশফিকের ওপরই ভরসা টিম ম্যানেজম্যান্টের। এরপর ব্যাটিংয়ে আসতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব ও নুরুল হাসান সোহান ও শেখ মেহেদী হাসান।

পেস বোলিংয়ে মোস্তাফিজুর রহমানের সঙ্গে দেখা যেতে পারে শরিফুল ইসলামকে। আর স্পিনে নাসুম আহমেদের সঙ্গে হাত ঘোরাবেন সাকিবও মেহেদী। এই সিরিজে আমিনুল ইসলাম বিপ্লব দলে ফিরলেও একাদশে তার থাকার সম্ভাবনা নেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

- Advertisment -

সব খরব

মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া

সমীকরণ ডেস্ক- মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া। গত বছরের অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন,...

চলতি বছরেই ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটি

সমীকরণ প্রতিবেদক - নতুন কারিকুলাম বাস্তবায়নে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় দেশের ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা চলতি বছর সপ্তাহে দুই...

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা

সমীকরণ প্রতিবেদক- প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী...

মাঘের শীতে কাঁপছে উত্তরাঞ্চলের মানুষ

সমিকরণ প্রতিনিধি- মাঘের শীতে কাঁপছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষ। তীব্র শীত আর কনকনে ঠাণ্ডা বাতাসে এ অঞ্চলের মানুষের জবুথবু অবস্থা। আগুন জ্বালিয়ে শীত...