Tuesday, September 21, 2021
Home খেলাধুলা তিন দেশীয় ট্রফি জেতা হলো না বাংলাদেশের

তিন দেশীয় ট্রফি জেতা হলো না বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক – দীর্ঘ ২২ বছরের খরা গোছানোর অপেক্ষাটা আরও বাড়ল বাংলাদেশ ফুটবলের। ১৯৯৯ সালে এসএ গেমসে কাঠমান্ডুর রঙ্গশালা স্টেডিয়ামে নেপালকে হারিয়ে দেশের বাইরে সবশেষ শিরোপা জেতে বাংলাদেশ।

সোমবার নেপালকে হারাতে পারলে ‘৯৯ সালের পর দেশের বাইরে আবারও শিরোপা জিতত লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু হলো না। নেপালের কাছে ২-১ গোলে হেরে খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে জামাল ভুঁইয়াদের।

তিন দেশীয় ট্রফির ফাইনালে বাংলাদেশ ছিল ফেভারিট। লিগে নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্থান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে জেমি ডে’র শিষ্যরা।

দ্বিতীয় ম্যাচে নেপালের সঙ্গে গোল শূন্য ড্র করলেও ফাইনালে যেতে কোনো সমস্যা হয়নি। তবে নেপালের বিপক্ষে ফাইনালে যেন অচেনা এক বাংলাদেশ দল দেখা গেল।

ম্যাচের প্রথমার্ধেই হজম করে দুই গোল। খেলার শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখতে মরিয়া ছিল নেপাল। তারই প্রতিফলন ঘটে ১৮ মিনিটে। কর্নার থেকে সুনীলের শট ডি বক্সে ক্লিয়ার করতে পারেননি বাংলাদেশের ডিফেন্ডাররা। ডি বক্সের থাকা সঞ্জয় রায়ের শট ভেদ করে গোল পোস্ট।

এরপর আরও দুর্বল হয়ে পড়ে বাংলাদেশ দল। পালটা আক্রমণে আরও চেপে ধরে জামালদের। এই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ৪২ মিনিটে বাংলাদেশ ডিফেন্ডারদের ভুলে ২-০ গোলে এগিয়ে যায় নেপাল।

দ্বিতীয়ার্ধে খেলায় দু’দলই মরিয়া হয়ে ওঠে গোল করতে। তবে ম্যাচের ৮২ মিনিটের মাথায় জামালের কর্নার থেকে সুফিলের হেডে গোল পায় বাংলাদেশ। নির্দিষ্ট সময় শেষে অতিরিক্ত ৬ মিনিট দেয়া হলেও বাংলাদেশ আর কোনো গোল করতে না পারলেও হলুদ কার্ডের দেখা পান অধিনায়ক জামাল ভুঁইয়া।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস ঃঝিনাইদহের স্থানীয় এইড কমপ্লেক্সে হলরুমে শুক্রবার দুপুরে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল উত্তর কোরিয়া, উদ্বিগ্ন জাপান

আন্তর্জাতিক ডেস্ক-দেড় হাজার কিলোমিটার দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের প্রায় যেকোনো স্থানে আঘাত হানতে...

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক -মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায়...

নারী শিক্ষা: তালেবান স্টাইল

আন্তর্জাতিক ডেস্ক -আফগানিস্তানে ছেলে ও মেয়ে শিক্ষার্থীর আলাদাভাবে শিক্ষাদানের ব্যবস্থা করছে তালেবান। মেয়ে শিক্ষার্থীদের জন‌্য ইসলামসম্মত পোশাক ও নিয়ম কানুনও চালু করা...