Sunday, May 15, 2022
Home ঝিনাইদহ ঝিনাইদহে ২৪ ঘন্টায় ১৪৩ জন আক্রান্ত ও ৪ জনের মৃত্যু

ঝিনাইদহে ২৪ ঘন্টায় ১৪৩ জন আক্রান্ত ও ৪ জনের মৃত্যু

সাজ্জাতুল জুম্মা,ঝিনাইদহ- ঝিনাইদহে দিন দিন করোনা সংক্রমন বাড়তে শুরু করেছে। প্রশাসন ৮ দিনের লকডাউন দেওয়ার আজ সোমবার ৬ষ্ট দিন অতিবাহিত হচ্ছে। তবুও মানুষের মধ্যে সচেতনতা ও মাস্ক না পরার কারনে করোনার সংক্রমন উদ্বেগজনকহারে বৃদ্ধি পাচ্ছে।

গেল ২৪ ঘন্টায় চারজনের মৃত্যু ও ১৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আজকের আক্রান্তে ৬১.৭১ শতাংশে দাড়িয়েছে।

এদিকে স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, কুষ্টিয়া মেডিকেল কলেজে ঝিনাইদহের ২০৮টি নমুনা পাঠানো হয় তার মধ্যে ১৪৩ জন করোনা সনাক্ত হয়। কোভিড হাসপাতালে ভর্তি আছে ৪১জন। চিকিৎসাধীন অবস্থায় চারজন গতকাল ও আজ সোমবার ভোরে তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে সদর উপজেলাতে ১জন, শৈলকুপাতে ২জন, হরিণাকুন্ডুতে ১জন ও মহেশপুর এলাকায় একজন রয়েছে।

এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪হাজার ১শত ৩৭ জন ও সুস্থ হয়েছে ২ হাজার ৯৬৬জন ও মোট মৃত্যু হয়েছে ৮৭ জনের।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৬০ জন, শৈলকুপাতে ২৬জন, হরিণাকুন্ডুতে ০৭জন, কালীগঞ্জে ২৯ জন, কোচটাদপুরে ১২জন ও মহেশপুরে ৯ জন রয়েছে।

সচেতন মহল জানান, এ জেলায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে মানুষের সচেতনতার অভাবের কারনে। লকডাউন আরও কঠোর না করলে মানুষ সচেতন ও স্বাস্থ্যবিধি বজায় না রাখলে ভয়াবহের দিকে চলে যাবে।

সদর হাসপাতালের সুপার ডাঃ হারুন-অর রশিদ জানান, আক্রান্ত বেশি হচ্ছে সে কারনে মৃত্যুর সংখ্যা বেশি। তবে মানুষ ঘর থেকে বের হওয়ার কারনে আক্রান্ত বৃদ্ধি পাচ্ছে।

মরদেহ ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে দাফন করা হবে বলে সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম নিশ্চিত করেন।

- Advertisment -

সব খরব

মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া

সমীকরণ ডেস্ক- মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া। গত বছরের অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন,...

চলতি বছরেই ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটি

সমীকরণ প্রতিবেদক - নতুন কারিকুলাম বাস্তবায়নে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় দেশের ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা চলতি বছর সপ্তাহে দুই...

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা

সমীকরণ প্রতিবেদক- প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী...

মাঘের শীতে কাঁপছে উত্তরাঞ্চলের মানুষ

সমিকরণ প্রতিনিধি- মাঘের শীতে কাঁপছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষ। তীব্র শীত আর কনকনে ঠাণ্ডা বাতাসে এ অঞ্চলের মানুষের জবুথবু অবস্থা। আগুন জ্বালিয়ে শীত...