Wednesday, September 22, 2021
Home ঝিনাইদহ ঝিনাইদহে দর্জির কাজ করে মেয়েকে অর্থের অভাবে মেডিকেলে ভর্তি করাতে পারছেন না

ঝিনাইদহে দর্জির কাজ করে মেয়েকে অর্থের অভাবে মেডিকেলে ভর্তি করাতে পারছেন না

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ- শেরেবাংলা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে অনিশ্চয়তায় রয়েছেন শামসুন্নাহার শেফা।
শেফা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের মোঃ আবদুল মোমিনের মেয়ে। দারিদ্র্যতাকে জয় করে শেফা এখন চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখছেন। কিন্তু শেফার মেডিকেলে ভর্তিতে বাগড়া দিয়েছে অর্থ।


শামসুন্নাহার শেফা বলেন, এবার পরীক্ষায় শেরেবাংলা মেডিকেল কলেজে তিনি ভর্তির সুযোগ পেয়েছেন। তিনি দক্ষ চিকিৎসক হয়ে অসহায় মানুষের পাশে দাড়াতে চান।


জানা গেছে, শামসুন্নাহার শেফার মেডিকেল ভর্তি পরীক্ষার স্থান ১৮৮২তম। ২০১৮ সালে সলিমুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২০ সালে সরকারি মাহতাব উদ্দিন কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন তিনি। এখন মেডিকেলে ভর্তির বিষয়ে মা-বাবার কোন সামর্থ্য নেই।

শেফার পিতা আবদুল মোমিন বলেন, তিনি দর্জির কাজ করেন। সেখান থেকে যা আয় হয় তা দিয়ে মেয়ের পড়াশোনা ও পরিবারের সবার খরচ বহন করেন। মেয়েকে ভর্তির জন্য বেশ টাকার প্রয়োজন। এখন এই টাকা জোগাড় করতে হিমশিম খাচ্ছেন বলে তিনি জানান। তিনি মেয়ের ভর্তির জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। শেফাকে সহযোগিতা করতে চাইলে ০১৭৩৪-৬৩৯৯০৬ (শেফার বাবার) এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস ঃঝিনাইদহের স্থানীয় এইড কমপ্লেক্সে হলরুমে শুক্রবার দুপুরে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল উত্তর কোরিয়া, উদ্বিগ্ন জাপান

আন্তর্জাতিক ডেস্ক-দেড় হাজার কিলোমিটার দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের প্রায় যেকোনো স্থানে আঘাত হানতে...

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক -মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায়...

নারী শিক্ষা: তালেবান স্টাইল

আন্তর্জাতিক ডেস্ক -আফগানিস্তানে ছেলে ও মেয়ে শিক্ষার্থীর আলাদাভাবে শিক্ষাদানের ব্যবস্থা করছে তালেবান। মেয়ে শিক্ষার্থীদের জন‌্য ইসলামসম্মত পোশাক ও নিয়ম কানুনও চালু করা...