Sunday, June 13, 2021
Home ঝিনাইদহ ঝিনাইদহে ইটভাটার পরিবেশ ছাড়পত্র প্রদান ও সচল রাখার দাবিতে প্রস্তুতকারক মালিক সমিতির...

ঝিনাইদহে ইটভাটার পরিবেশ ছাড়পত্র প্রদান ও সচল রাখার দাবিতে প্রস্তুতকারক মালিক সমিতির বিক্ষোভ, মানববন্ধন

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ- পরিবেশ ছাড়পত্র ও ভাটা সচল রাখার দাবিতে ঝিনাইদহে ইট প্রস্তুতকারক মালিক সমিতির বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রধান মন্ত্রীর কাছে স্বারকলীপি প্রদান করেছে।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয় শহরের চুয়াডাঙ্গা-বাস ষ্টান্ডের মুজিব চত্তরে জেলার সকল ইটভাটার মালিক শ্রমিক বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করে। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে কয়েক হাজার মালিক ও শ্রমিকরা অংশ নেয়।

মানববন্ধন চলাকালে ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি মাহমুদুল ইসলাম ফোটন ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খান জানান,
আমাদের জেলায় ১১৫টি ইটভাটা রয়েছে। কয়েক হাজার শ্রমিক এ শিল্পের সাথে জড়িত রয়েছে। আমরা নিয়ম পালন করে সরকারের ভ্যাট দিয়ে জিগজ্যাগ ভাটা করে ব্যবসা পরিচালনা করে আসছি। তারপরও পরিবেশ অধিদপ্তর নানা অজুহাতে আমাদের ভাটাতে অভিযান পরিচালনা করে আসছে তাতে আমরা অনেক ক্ষতির সম্মুখিন হচ্ছি। তাছাড়াও নতুন করে পরিবেশের ছাড়পত্র না দেওয়ার কারনে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। সে কারনে আজকের মানববন্ধন ও স্বারকলীপি প্রদান কর্মসুচি পালন করা হয়েছে।

পরে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক সরোজ কুমার নাথের হাতে প্রধান মন্ত্রীর বরাবর স্বারকলীপি তুলে দেন।

- Advertisment -

সব খরব

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ই জুন

নিজস্ব প্রতিবেদক- আগামী বছরের (২০২২ সাল) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ১৪ জুন (সোমবার) থেকে এ কার্যক্রম...

বিশ্বে করোনায় সাড়ে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু

সমীকরণ প্রতিবেদন- মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩...

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।