Saturday, June 12, 2021
Home ঝিনাইদহ ঝিনাইদহে "অসহায় ও দরিদ্রের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে উষা"

ঝিনাইদহে “অসহায় ও দরিদ্রের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে উষা”

ঝিনাইদহ অফিস- জেলার সদর উপজেলাধীন পদ্মাকর ইউনিয়নের ৮টি গ্রামে গরীব- অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়, কালা-লক্ষ্মীপুর এর একটি স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন উষা।

গত কয়েদিন ধরে সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রিক ৮টি গ্রামের (কালা, অচিন্ত্যনগর, শ্রীরামপুর, গোয়ালপাড়া, কাশিমপুর, পূর্ব নারায়ণপুর, ঘোড়ামারা ও লক্ষ্মীপুর) তালিকাভূক্ত গরীব ও অসহায় ৫৩৬ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছে।

“USA Express @COVID-19” অার্ত মানবতার সেবায় একপথে একসাথে শিরোনামে করোনা মহামারী, পবিত্র রমজান ও ইদুল ফিতর উপলক্ষে প্রায় ১০ দিনের এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।


এই মহতী উদ্যোগে উক্ত স্কুলের প্রাক্তণ শিক্ষার্থী, প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ৩০০ জন দাতা সদস্য অংশগ্রহণ করেছেন।

উষা’র উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য ও একজন সফল সংগঠক প্রফেসর মো: তাইয়েবুর রহমান এক প্রশ্নের জবাবে বলেন, “COVID-19 নিয়ন্ত্রণে না অাসা অবধি এ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্, তিনি এ মহৎ কাজে সমাজের বিত্তবানসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে অাসারও অাহবান জানান”

এই বিশাল কর্মযজ্ঞ সফলভাবে সম্পন্ন করতে সংগঠনটির অন্যতম দাতা সদস্য মফিকুল ইসলাম উজ্জ্বল , গ্রামভিত্তিক দলনেতাগণ: রবিউল ইসলাম অংকন, নজরুল ইসলাম পান্নু, রিপন হোসেন, শামীম হোসেন ও এস.অার সুমনসহ উষা’র এক ঝাঁক নিবেদিত প্রাণ সদস্য অসামান্য ভূমিকা পালন করে যাচ্ছে।

ঝিনাইদহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সংগঠন ‘উষা’ ২০০৬ সালের প্রতিষ্ঠালগ্ন থেকেই স্কুল, কলেজ ও মাদ্রাসার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, অান্তঃশ্রেণি সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচীসহ মানবতার সেবায় নানামুখী কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে অাসছে।

উল্লেখ্য, গত মাসেও সংগঠনটি ২৬০ টি পরিবারকে প্রায় ৭ দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। উষা’র বর্তমান সভাপতি মার্জানুল হাসান সোহান সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, “মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী যারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অথ‌বা যারা বিশ্ববিদ্যালয় জীবন শেষ করে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন তারাই মূলত এ সংগঠনের সদস্য”।

উষা (USA: University Students’ Association) মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়, কালা-লক্ষ্মীপুর এর একটি স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন।

- Advertisment -

সব খরব

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

সমীকরণ প্রতিবেদক- আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য— ‘মুজিববর্ষের আহ্বান, শিশুশ্রমের অবসান’। বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ...

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার-শনিবার) করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...