Wednesday, September 22, 2021
Home ঝিনাইদহ ঝিনাইদহের গোয়ালপাড়া পুটিয়া গ্রামে একটি হত্যা ঘটনাকে পুজি করে বাড়ি ভাংচুর ,লুটপাটের...

ঝিনাইদহের গোয়ালপাড়া পুটিয়া গ্রামে একটি হত্যা ঘটনাকে পুজি করে বাড়ি ভাংচুর ,লুটপাটের ও অগ্নিসংযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ-
ঝিনাইদহ সদর উপজেলার গোয়ালপাড়া পুটিয়া গ্রামের মোদাচ্ছের হত্যা ঘটনাকে পুজি করে ১৯ আসামিসহ ৭০ টি পরিবারের বাড়ি ভাংচুর ,লুটপাঠ ও অগ্নিসংযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন উনুষ্ঠিত হয়েছে।


আজ সোমবার দুপুর ১২টার সময় স্থানীয় প্রেসক্লাবের হলরুমে এ সংবাদ সম্মেলন উনুষ্ঠিত হয় ।


এ সংবাদ সম্মেলন ভুক্তভোগী রজব আলী লিখিত বক্তব্য পাঠ করে তিনি বলেন, গত ৩০শে জুলাই গোয়ালপাড়া পুটিয়া গ্রামে এশার নামারে আকামত দেওয়াকে কন্দ্রে করে স্থানীয় দু-গ্রুপের মধ্যে সংঘর্ষে হলে মোদাচ্ছের নিহত হয়। নিহতের স্ত্রী মঞ্জুরা বেগম পরদিন বাদী হয়ে ১৯ জনকে আসামী করে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দাযের করেন। এর পর ১২ জন আসামি গত ৬ আগস্ট সেচ্ছায় পুলিশ ও আদালতে আত্নসমার্পন করে। তখন সে খবরের পর মিলন ও বিপুল হত্যা মামলার আসামি ও তাদের সামাজিক দলের সদস্যদের উপর তান্ডব চালিয়ে ১৯ আসামী সহ ৭০ জনের বাড়িঘর ভাংচুর ও লুটপাঠ করে। এ ছাড়াও ৩ টি বাড়িতে অগ্নি সংযোগ করে । এ হত্যার ঘটনায় ১২ আসামি জেল হাজতে থাকলেও তাদের পরিবার নির্দোশ হওয়া সত্তেও বাড়ি ঘর ছেড়ে পালিয়ে মানবেতর জীবন যাপন করছেন বলে অভিযোগ করেন।


তিনি সংবাদ সম্নেলনে আরও জানান, নিহতের গ্রুপের লোকজন বসির বিশ্বাস, মনসুর মোল্লা, ফিরোজ হোসেন, ওমর মোল্লা, রজব মোল্লা, পাতা মোল্লা, মিল্টন মোল্লার পাকা বাড়ি, ঘর থেকে কয়েক শত মন ধান, ৬টি গরু, ৭ভরি স্বর্ণালংকারসহ বাড়ির বিভিন্ন মুল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য প্রায় ২০ লাখ টাকা বলে তিনি উল্লেখ করেন।


মোদাচ্ছের হত্যা ঘটনাকে পুজি করে ১৯ আসামী সহ ৭০ টি পরিবারের নিরাপদ মানুষের উপর অত্যাচার চালাচ্ছেন বাড়ি ভাংচুর ও লুটপাঠ করছেন এর বিচার চেয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্নেলনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্থ নারী বিউটি খাতুন, রোকেয়া বেগম, যমুনা খাতুন ও লালমতিসহ অনান্যরা। এ সময় প্রেসক্লাবের সভাপতি এম রায়হান ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপুসহ প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস ঃঝিনাইদহের স্থানীয় এইড কমপ্লেক্সে হলরুমে শুক্রবার দুপুরে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল উত্তর কোরিয়া, উদ্বিগ্ন জাপান

আন্তর্জাতিক ডেস্ক-দেড় হাজার কিলোমিটার দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের প্রায় যেকোনো স্থানে আঘাত হানতে...

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক -মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায়...

নারী শিক্ষা: তালেবান স্টাইল

আন্তর্জাতিক ডেস্ক -আফগানিস্তানে ছেলে ও মেয়ে শিক্ষার্থীর আলাদাভাবে শিক্ষাদানের ব্যবস্থা করছে তালেবান। মেয়ে শিক্ষার্থীদের জন‌্য ইসলামসম্মত পোশাক ও নিয়ম কানুনও চালু করা...