Friday, August 5, 2022
Home আওয়ামীলীগ ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী নির্যাতিত আওয়ামীলীগ নেতা প্রশান্ত কুমার খাঁ...

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী নির্যাতিত আওয়ামীলীগ নেতা প্রশান্ত কুমার খাঁ দলের মনোনয়ন পেলে মাদক ও সন্ত্রাসমুক্ত মডেল পৌরসভা গড়তে চান

ঝিনাইদহ অফিস -ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী নির্যাতিত আওয়ামীলীগ নেতা প্রশান্ত কুমার খাঁ দলের মনোনয়ন পেলে মাদক ও সন্ত্রাসমুক্ত মডেল পৌরসভা গড়তে চান। তিনি দীর্ঘদিন ধরে কালীগঞ্জ পৌরবাসির পাশে দাড়িয়ে সেবা মুলক কাজ করে চলেছেন। সে কারনে দলের হাইকমান্ড থেকে মনোনয়ন পেলে এ পৌরসভাকে মডেল পৌরসভায় রুপ দিতে চান।

জেলার কালীগঞ্জ উপজেলা শহরের কলেজ পাড়ার মৃত দুলাল চন্দ্রের ছেলে প্রশান্ত কুমার খাঁ পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ছিলেন। তিনি ছাত্রজীবনে রাজনীতির পাশা-পাশি নানা সেবামুলক কাজের সাথে জড়িত রয়েছেন।

রাজনীতি করতে গিয়ে ১৯৯৬ সালে কালীগঞ্জে বিএনপির সংসদ সদস্য ক্ষমতায় থাকাকালীন সময়ে তাদের বাড়ি-ঘর ভাংচুর ও মিথ্যা মামলায় কারাবরণ করেন। গত ২০০১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষে তিনি তার নেতা-কর্মীদের নিয়ে ছাত্রদলের সন্ত্রাসী কর্মকান্ড রুখে দেন। সে সময়ে বিএনপির সময়ে তার নামে মামলা ও ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করে ও কৃতপক্ষ বহিস্কার করে। তারপরে ভয়ে সে পালিয়ে নিজ জেলা ঝিনাইদহের কালীগঞ্জে এসে রাজনীতি শুরু করেন।

২০০২ সালে যুবলীগের রাজনীতি শুরু করেন। সে আওয়ামলীগের কর্মী ও ভালো সংগঠক হওয়ার কারনে ২০০৩-২০০৭ সালে চারবার গ্রেপ্তার হয়ে নির্যাতনের শিকার কারাভোগ করেন। ২০০৯ সাে পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন-আহবায়ক নির্বাচিত হন।

এছাড়াও প্রশান্ত কুমার রাজণীতির পাশা-পাশি ২০০৬ সালে ছাত্র-যুব ঐক্যর উপজেলার আহবায়ক, ২০০৮ সালে লোকনাথ সেবা সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি, ২০০৯ সাল থেকে স্বামী বিবেকানন্দ কল্যান ট্রাস্টের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে নানা শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সমাজ-সামাজিকতা, সাংষ্কৃতিক সংগঠন, পুজা মন্দীরের সাথে জড়িত রয়েছেন।

আসন্ন পৌরসভার নির্বাচনে নির্যাতিত এ নেতা পৌরবাসির সেবা করার পাশাপাশি উপজেলা শহরে মাদক, সন্ত্রাস ও দুর্ণীতি জিরো টলারেন্সে নিয়ে আসতে সম্ভাব্য মেয়র প্রার্থী হয়ে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করার পাশাপাশি দল থেকে মনোনয়ন পেতে আগ্রহী হয়ে উঠেছেন।

সাংবাদিকদের সাথে একান্ত স্বাক্ষাৎকারে জনপ্রতিনিধি হয়ে সেবা করার জন্য তার রাজনীতি জীবন ও সেবা মুলক কাজের কথা তুলে ধরেন।

এ বিষয়ে সম্ভাব্য মেয়র প্রার্থী প্রশান্ত কুমার খাঁ আরও জানান, তার জীবনে চাওয়া পাওয়ার কিছুই নেই। তবে তিনি আজীবন মানুষের সেবা প্রদান ও পৌরসভাকে ডিজিটাল পৌরসভা, সন্ত্রাস ও মাদকমুক্ত পৌরসভা গড়ার লক্ষ্যে তিনি সম্ভাব্য মেয়র প্রার্থী হয়েছেন। তিনি দল থেকে মনোনয়ন পেলে জনগণের সেবা করার জন্য তার স্বপ্ন পুরণ হবে।

জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা উপহার দেওয়ার পাশাপাশি দলের একজন নিবেদিত ত্যাগী সৈনিক হিসাবে আজীবন মানুষের পাশে থাকতে চান। দেশে যখন উগ্র মৌলবাদির নাশকতা চালানোর পরিকল্পনা প্রতিহত করতে দল যেমন প্রস্তুত রয়েছে তেমনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও যারা নোংরা রাজণীতি করছে তাদের প্রতিহত করতে সে জীবন দিতে প্রস্তুত বলে জানান।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শুভ কুন্ডু

ঝিনাইদহ অফিস-বঙ্গবন্ধুর আদর্শে ছাত্র রাজনীতি করে আসছেন ঝিনাইদহের কৃতি সন্তান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শুভ কুন্ডু।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক--নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার...

সামিয়া রহমানের পদাবনতির সিদ্ধান্ত অবৈধ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে সব...

সংলাপের পর নির্বাচন কমিশন কী বলবে, সেটা শোনার জন্য আমরা অপেক্ষা করব : আইনমন্ত্রী

সমীকরণ ডেস্ক-আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘সরকারের অবস্থান বড় কথা নয়। নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক...