Saturday, May 21, 2022
Home ঝিনাইদহ ঝিনাইদহের কালীগঞ্জে তৃতীয় লিঙ্গের ঋতু চেয়ারম্যান নির্বাচিত

ঝিনাইদহের কালীগঞ্জে তৃতীয় লিঙ্গের ঋতু চেয়ারম্যান নির্বাচিত


সাজ্জাতুল জুম্মা,ঝিনাইদহ-
ঝিনাইদহের কালীগঞ্জের ৬নং ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতু স্বতন্ত্র প্রার্থী হয়ে বিপুল ভোটে নৌকার প্রার্থী নজরুল ইসলাম ছানাকে পরাজীত করে তিনি বে-সরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ঋতু পেয়েছেন ৯হাজার ৫৬৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দী নৌকা পেয়েছেন ৪হাজার ৫১৭ ভোট।

এলাকাবাসি কাদের হোসেন ও রবি মোল্লাসহ স্বজনেরা জানান,নজরুল ইসলাম রিতু ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের তৃতীয় সন্তান। ঋতু ৬ ভাই বোনের মধ্যে তিন ভাই ঢাকাতে ও বোনদের বিয়ে হয়ে গেছে।
তার জন্মের পর তৃতীয় লিঙ্গ সনাক্ত হয় ৫ বছর বয়সে। তখন সমাজের এক শ্রেনীর মানুষের কারনে এলাকা ছাড়তে বাধ্য হয়। সেই সময় থেকে তিনি ঢাকার ডেমরা এলাকার এক গুরুমার কাছেই মানুষ হয়েছেন। সমাজের নানা প্রতিবন্দিকতার কারনে প্রাথমিক গন্ডি পেরোতে পারেনি। তবুও শিকড়ের টানে তিনি প্রাইয় বাড়িতে আসা যাওয়া করতেন।
তার জমানো অর্থ দিয়ে দীর্ঘদিন ধরে এলাকার মসজিদ, মন্দীর, শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতা করে আসছেন। অসহায় মানুষের সেবাও করে থাকেন। যার কারনে তার আজকের এই জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন বাস্তবায়নে রুপ দিয়েছে।


এ বিষয়ে তৃতীয় লিঙ্গের ঋতু জানান, সমাজের বৈষম্য ও তাদের অধিকার প্রতিষ্ঠিত করার জন্য স্বতন্ত্র হয়ে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে মাঠে নেমে পড়েন। নির্বাচনী মাঠে জনগনের ব্যাপক সাড়া পেতে থাকে। প্রতিদিন তার সমর্থক নিয়ে ভোটারদের কাছে ভোট ভিক্ষা করেন। এ সময় প্রতিপক্ষের দ্বারা নানাভাবে হয়রানীর স্বীকারও হয়েছে। পরিশেষে তিনি সবার দোয়া ও আজকের নির্বাচনের ফলাফলের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।


তিনি তার প্রতিক্রিয়াতে জানান, আমি সমাজের জন্য কাজ করে যাবো ; মানুষের ভিতরে বৈষম্য দুর করে ত্রিলোচনপুর ইউনিয়নেক মডেল ইউনিয়নে রুপ দিতে চান। সে কারনে সবার সহযোগিতা কামনা করেন।

- Advertisment -

সব খরব

মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া

সমীকরণ ডেস্ক- মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া। গত বছরের অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন,...

চলতি বছরেই ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটি

সমীকরণ প্রতিবেদক - নতুন কারিকুলাম বাস্তবায়নে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় দেশের ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা চলতি বছর সপ্তাহে দুই...

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা

সমীকরণ প্রতিবেদক- প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী...

মাঘের শীতে কাঁপছে উত্তরাঞ্চলের মানুষ

সমিকরণ প্রতিনিধি- মাঘের শীতে কাঁপছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষ। তীব্র শীত আর কনকনে ঠাণ্ডা বাতাসে এ অঞ্চলের মানুষের জবুথবু অবস্থা। আগুন জ্বালিয়ে শীত...