Sunday, June 13, 2021
Home ঝিনাইদহ ঝিনাইদহের অনুসূয়া বিশ্বাস পড়াশুনার পাশাপাশি হ্যান্ডি ক্রাফটস তৈরি করে অনলাইন বাজারে ও...

ঝিনাইদহের অনুসূয়া বিশ্বাস পড়াশুনার পাশাপাশি হ্যান্ডি ক্রাফটস তৈরি করে অনলাইন বাজারে ও সরাসরি বিক্রয় করে স্বাবলম্বী

সমীকরণ প্রতিবেদক- মেয়েরা শুধু বিয়ে করবে, বাচ্ছা কাচ্চা মানুষ করবে, এই তার সারা জীবনের দায়িত্ব- এই এজ- ওল্ড ধারণা এখন আর নেই। শুধু শহরের শিক্ষিত মেয়েরাই নন, গ্রামের তথাকথিত কম লেখাপড়া জানা মেয়েরাও আজ নিজেরা কিছু করে দেখাতে চাইছেন।

সবাই চাইছেন নিজে কিছু টাকা রোজকার করতে, নিজের পায়ে দাঁড়াতে। স্বামীর বা বাড়ির পুরুষদের ওপর একান্ত নির্ভরতা অনেকসময় তাদের দুর্বলতা হিসাবে ধরে নেওয়া হয়। আর দুর্বলের ওপর অত্যাচার হওয়া তো স্বাভাবিক। তাই সবদিক থেকে নিজেকে সুরক্ষা দিতে সব মেয়েই আজ চায় স্বনির্ভর হতে।

ঠিক এমনি একজন মেয়ে ঝিনাইদহের অনু। ঝিনাইদহ শহরের গীতাঞ্জলি সড়কে তার বাড়ি। পিতার নাম বিশ্বজিত বিশ্বাস। অনুরা এক ভাই এক বোন। অনু বর্তমানে ঝিনাইদহ কলেজে অর্নাস তৃতীয় বর্ষে পড়াশুনা করছে।

পড়াশুনার পাশাপাশি সে সৌখিন হ্যান্ডিক্রাফটস তৈরি করে সেগুলা অনলাইন ভিত্তিক বাজারে ও সরাসরি বিক্রয় করে সে এখন স্বাবলম্বী।তিনি ঝিনুকটিভি প্রতিনিধি কে জানান প্রতিমাসে ৬ থেকে ৮ হাজার টাকা আয় করেন।

এ বিষয়ে সাংবাদিকদের অনু জানান, আমি কোন জায়গা থেকে কখনো ট্রেনিং নেইনি নিজে থেকেই কাজ শুরু করেছি আমার বিজনেস এর প্রোডাক্ট সেল হয় মোটামুটি ভালই।আমি সব প্রোডাক্ট নিজে বানিয়েছি এবং নিজেই সেল করি। উৎসাহটা আমার নিজের আমার নিজের কিছু করার ইচ্ছা ছিল সেই থেকে শুরু হলো, আমার নিজের একটি বিজনেস। প্রথমে নিজের কিছু কিছু করে জমানো টাকা এই কাজে মেটারিয়ালস কিনতে ব্যবহার করি।এর পর যে শোপিচ গুলি বানাই তা বিক্রয় করে বেশ ভালো লাভ হয়। এবং শোপিচ গুলি বাজারে বেশ চাহিদা সৃষ্টি করে।

অনু জানান, ফেসবুকে তার নিজস্ব প্রোডাক্টের একটি পেজ আছে। #spy_handry_craft আপনারা যারা আমার শোপিচ গুলি নিতে চান তারা পেজে লাইক দিয়ে প্রোডাক্টের ছবিটা inbox করে আপনার মোবাইল নং ও ঠিকানা দিলে পৌছে যাবে আপনার শখের শোপিচ টি।তার কথা এবার নিজে আয় করে মাথা উঁচু করে বাঁচতে চাই সমাজে।

- Advertisment -

সব খরব

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৪ই জুন

নিজস্ব প্রতিবেদক- আগামী বছরের (২০২২ সাল) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ১৪ জুন (সোমবার) থেকে এ কার্যক্রম...

বিশ্বে করোনায় সাড়ে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু

সমীকরণ প্রতিবেদন- মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩...

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।