Friday, August 5, 2022
Home ঝিনাইদহ ঝিনাইদহের অনুসূয়া বিশ্বাস পড়াশুনার পাশাপাশি হ্যান্ডি ক্রাফটস তৈরি করে অনলাইন বাজারে ও...

ঝিনাইদহের অনুসূয়া বিশ্বাস পড়াশুনার পাশাপাশি হ্যান্ডি ক্রাফটস তৈরি করে অনলাইন বাজারে ও সরাসরি বিক্রয় করে স্বাবলম্বী

সমীকরণ প্রতিবেদক- মেয়েরা শুধু বিয়ে করবে, বাচ্ছা কাচ্চা মানুষ করবে, এই তার সারা জীবনের দায়িত্ব- এই এজ- ওল্ড ধারণা এখন আর নেই। শুধু শহরের শিক্ষিত মেয়েরাই নন, গ্রামের তথাকথিত কম লেখাপড়া জানা মেয়েরাও আজ নিজেরা কিছু করে দেখাতে চাইছেন।

সবাই চাইছেন নিজে কিছু টাকা রোজকার করতে, নিজের পায়ে দাঁড়াতে। স্বামীর বা বাড়ির পুরুষদের ওপর একান্ত নির্ভরতা অনেকসময় তাদের দুর্বলতা হিসাবে ধরে নেওয়া হয়। আর দুর্বলের ওপর অত্যাচার হওয়া তো স্বাভাবিক। তাই সবদিক থেকে নিজেকে সুরক্ষা দিতে সব মেয়েই আজ চায় স্বনির্ভর হতে।

ঠিক এমনি একজন মেয়ে ঝিনাইদহের অনু। ঝিনাইদহ শহরের গীতাঞ্জলি সড়কে তার বাড়ি। পিতার নাম বিশ্বজিত বিশ্বাস। অনুরা এক ভাই এক বোন। অনু বর্তমানে ঝিনাইদহ কলেজে অর্নাস তৃতীয় বর্ষে পড়াশুনা করছে।

পড়াশুনার পাশাপাশি সে সৌখিন হ্যান্ডিক্রাফটস তৈরি করে সেগুলা অনলাইন ভিত্তিক বাজারে ও সরাসরি বিক্রয় করে সে এখন স্বাবলম্বী।তিনি ঝিনুকটিভি প্রতিনিধি কে জানান প্রতিমাসে ৬ থেকে ৮ হাজার টাকা আয় করেন।

এ বিষয়ে সাংবাদিকদের অনু জানান, আমি কোন জায়গা থেকে কখনো ট্রেনিং নেইনি নিজে থেকেই কাজ শুরু করেছি আমার বিজনেস এর প্রোডাক্ট সেল হয় মোটামুটি ভালই।আমি সব প্রোডাক্ট নিজে বানিয়েছি এবং নিজেই সেল করি। উৎসাহটা আমার নিজের আমার নিজের কিছু করার ইচ্ছা ছিল সেই থেকে শুরু হলো, আমার নিজের একটি বিজনেস। প্রথমে নিজের কিছু কিছু করে জমানো টাকা এই কাজে মেটারিয়ালস কিনতে ব্যবহার করি।এর পর যে শোপিচ গুলি বানাই তা বিক্রয় করে বেশ ভালো লাভ হয়। এবং শোপিচ গুলি বাজারে বেশ চাহিদা সৃষ্টি করে।

অনু জানান, ফেসবুকে তার নিজস্ব প্রোডাক্টের একটি পেজ আছে। #spy_handry_craft আপনারা যারা আমার শোপিচ গুলি নিতে চান তারা পেজে লাইক দিয়ে প্রোডাক্টের ছবিটা inbox করে আপনার মোবাইল নং ও ঠিকানা দিলে পৌছে যাবে আপনার শখের শোপিচ টি।তার কথা এবার নিজে আয় করে মাথা উঁচু করে বাঁচতে চাই সমাজে।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শুভ কুন্ডু

ঝিনাইদহ অফিস-বঙ্গবন্ধুর আদর্শে ছাত্র রাজনীতি করে আসছেন ঝিনাইদহের কৃতি সন্তান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শুভ কুন্ডু।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক--নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার...

সামিয়া রহমানের পদাবনতির সিদ্ধান্ত অবৈধ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে সব...

সংলাপের পর নির্বাচন কমিশন কী বলবে, সেটা শোনার জন্য আমরা অপেক্ষা করব : আইনমন্ত্রী

সমীকরণ ডেস্ক-আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘সরকারের অবস্থান বড় কথা নয়। নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক...