Saturday, June 12, 2021
Home জাতীয় করোনায় আরও ১ চিকিৎসকের মৃত্যু

করোনায় আরও ১ চিকিৎসকের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রধান হেমাটোলজিস্ট ও ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মারা গেছেন।

রোববার (৩ মে) বিকেলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মারা যান।

এর আগে গত ১৪ এপ্রিল প্রথম চিকিৎসক হিসেবে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে সহকারী অধ্যাপক মঈন উদ্দীন মারা যান। এ তালিকায় নতুন করে যুক্ত হলেন ডা. মনিরুজ্জামান।

সোমবার (৪ মে) আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. এশতেহামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল (রোবাবার) বিকেলে তিনি অসুস্থ হয়ে পড়লে সিএমএইচে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। রিপোর্টে পজেটিভ আসে।

আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালের হেমাটোলজি বিভাগের কয়েকজন চিকিৎসককে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৭৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৫৫ জন। এর মধ্যে পাঁচ শতাধিক চিকিৎসক রয়েছেন।

- Advertisment -

সব খরব

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

সমীকরণ প্রতিবেদক- আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য— ‘মুজিববর্ষের আহ্বান, শিশুশ্রমের অবসান’। বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ...

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার-শনিবার) করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...