Thursday, September 23, 2021
Home কুড়িগ্রাম এক ডগায় ঝুলছে ৩৮ লাউ,কৃষকের মুখে হাঁসি

এক ডগায় ঝুলছে ৩৮ লাউ,কৃষকের মুখে হাঁসি

কুড়িগ্রাম প্রতিনিধি – কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পূর্ব কেদার গ্রামের কৃষক শামছুল আলীর লাউ গাছের এক ডগায় ঝুলে আছে ৩৮টি লাউ।

অভাবনীয় এ ঘটনা দেখতে ওই কৃষকের বাড়িতে ভিড় জমাচ্ছেন উৎসুক এলাকাবাসী।

দেখা যায় শামছুল আলীর বাড়ির পিছনে লাগানো লাউগাছের একটি গিটেই ছোটবড় মিলে ৩৮টি লাউ ধরেছে। আঙুরের থোকার মতো ঝুলে আছে লাউগুলো।

কৃষক শামছুল জানালেন, তার স্ত্রী জয়নব বেগম লাউ গাছটির বীজ রোপণ করেছেন। গাছটি বড় হওয়ার পর স্বাভবিকভাবে ৫০টির মতো লাউ ধরেছে। নিজেরা কিছু খেয়েছেন এবং কিছু বিক্রি করেছেন।

শামছুল আলী বলেন, লাউ গাছের এক গিটে এতোগুলো লাউ ধরা দেখে অবাক হয়েছি। এর আগে কোনো দিনও এক গিটে এতোগুলো লাউ ধরতে দেখিনি।
দিন পনেরো আগে একটি গিটে অসংখ্য ফুল আসে। সেই ফুল থেকে লাউ বেরিয়ে আসতে থাকে। এখন ওই এক থোকায় ঝুলছে ৩৮টি লাউ। এরমধ্যে ২৫টির মতো লাউ বড় হয়েছে।

এ বিষয়ে ভূরুঙ্গামারী উপজেলা কৃষি কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, কোন জাতের বীজ থেকে একগিটে এই বিপুল সংখ্যক লাউ ধরেছে ওই কৃষক বা তার স্ত্রী বলতে পারেননি। গবেষণার জন্য ছবি তুলে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে পাঠিয়েছি। এই অস্বাভাবিক ঘটনার কারণ অনুসন্ধান চালানো হচ্ছে।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস ঃঝিনাইদহের স্থানীয় এইড কমপ্লেক্সে হলরুমে শুক্রবার দুপুরে এনিমেল হেলথ্ মার্কেটিং এসোসিয়েশনের জেলা সম্নেলন অনুষ্ঠিত হয়েছে।

নতুন দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল উত্তর কোরিয়া, উদ্বিগ্ন জাপান

আন্তর্জাতিক ডেস্ক-দেড় হাজার কিলোমিটার দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের প্রায় যেকোনো স্থানে আঘাত হানতে...

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক -মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায়...

নারী শিক্ষা: তালেবান স্টাইল

আন্তর্জাতিক ডেস্ক -আফগানিস্তানে ছেলে ও মেয়ে শিক্ষার্থীর আলাদাভাবে শিক্ষাদানের ব্যবস্থা করছে তালেবান। মেয়ে শিক্ষার্থীদের জন‌্য ইসলামসম্মত পোশাক ও নিয়ম কানুনও চালু করা...