Saturday, June 12, 2021
Home ঝিনাইদহ ইফতারি কেনার জন্য বাইরে বের হওয়া মানে নিজের এবং পরিবারের বিপদ ডেকে...

ইফতারি কেনার জন্য বাইরে বের হওয়া মানে নিজের এবং পরিবারের বিপদ ডেকে আনা

বিশ্বজুড়ে করোনাভাইরাসের আগ্রাসনের মাঝে শুরু হয়ে গেছে পবিত্র রমজান মাস। বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। ইফতারি কেনার জন্য বাইরে বের হওয়া মানে নিজের এবং পরিবারের বিপদ ডেকে আনা। সুতরাং, ঘরে বসে ইফাতারি তৈরি করাটাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে। আপনি নিজেও যেমন করোনা থেকে নিরাপদে থাকবেন, তেমনি নিরাপদে থাকবে আপনার পরিবার।

ইফতারির প্রধান অনুসঙ্গ শরবত। সারাদিন রোজা রাখার পর এক গ্লাস শরবত যেমন প্রশান্তি দেয়, তেমনি শরীরকে চাঙ্গা করে তোলে। ভিটামিন সি সমৃদ্ধ এই ফল জ্বর, সর্দি, কাশি ও ঠান্ডাজনিত সমস্যায় লেবু অত্যন্ত কার্যকর। করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ভিটামিন সি দারুণ কাজ করে।

বাজারে নানা ধরনের ‘কার্বোনেটেড বেভারেজ’, তরল ও গুঁড়া ড্রিংকস এবং জুস পাওয়া যায়। এগুলোর কোনোটাই শরীরের জন্য ভালো নয়। সারাদিন রোজা রাখার পর তো একেবারেই স্বাস্থ্যকর নয় বাইরের এসব পানীয়। সুতরাং বাড়িতেই বানিয়ে ফেলুন স্বাস্থ্যকর লেবুর শরবত। এর সঙ্গে যোগ করে দিতে পারেন ইসব গুলের ভূষি, তোকমা দানা, পুদিনা পাতার মতো প্রাকৃতিক উপাদানগুলো।

সবাইকে অনুরোধ করছি উপরের বিষয় গুলো মেনে চলুন, সচেতন থাকুন, নিজ নিজ ঘরে থাকুন সাবধানে থাকুন এবং সুস্থ থাকুন ।

ডাঃ প্রসেনজিৎ বিশ্বাস পার্থ
মেডিক্যাল অফিসার ও মূখপাত্র করোনা সেল
সিভিল সার্জন কার্যালয়
ঝিনাইদহ

- Advertisment -

সব খরব

একসঙ্গে দুইয়ের বেশি বাচ্চা জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক- যমজ বাচ্চা প্রসবের ঘটনা এত বেশি ঘটছে যে এখন আর বিস্ময়কর লাগে না। আমরা তখনই অবাক হই যখন শুনি কোনো...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক- করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়লো। আগামী ৩০ জুন পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

সমীকরণ প্রতিবেদক- আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য— ‘মুজিববর্ষের আহ্বান, শিশুশ্রমের অবসান’। বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ...

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদক- খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার-শনিবার) করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...