Sunday, October 24, 2021
Home জাতীয় ৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

সমীকরণ প্রতিবেদক- দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে দ্রুত করোনায় আক্রান্ত রোগী বাড়তে থাকে। সেইদিন থেকে আজ দেশে ৫৮তম দিন চলছে। এই ৫৮তম দিনে স্বাস্থ্য অধিদপ্তর ৮৭ হাজার ৬৪১ ব্যক্তির নমুনা পরীক্ষা করে। এর মধ্যে পরে ১০ হাজার ১৪৩ জন ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের ৭৩ ভাগ পুরুষ ও ২৭ ভাগ নারী।

আজ সোমবার সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে জানা যায়, করোনায় আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে তিন ভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে মধ্যে আট ভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৬ ভাগ, ৩১ থেকে ৪০ বছরে মধ্যে ২৪ ভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ ভাগ, ৫১ থেকে ৬০ বছরে মধ্যে ১৩ ভাগ ও ৬০ বছরের উপরে আট ভাগ রয়েছে।

এদিকে আজ, দেশে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৮২ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৬৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১০ হাজার ১৪৩ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানানা বলেন, গত ২৪ ঘণ্টায় ছয় হাজার ২৬০ জনের পরীক্ষা করা হয়েছে, যা গত দিনের থেকে ১৬ দশমিক শূন্য ৬ ভাগ বেশি। এ ছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছিল ছয় হাজার ৩১৫টি। এ নমুনা সংগ্রহ গত দিনের চেয়ে ২১ দশমিক ১১ শতাংশ বেশি। এর মধ্য থেকে ৬৮৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। 

সুত্র- এনটিভি

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে ১১টি চোরাই ইজিবাইকসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব ৬

সাজ্জাতুল জুম্মা,স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-ঝিনাইদহ র‌্যাবের একদল সদস্য মাগুরায় অভিযান চালিয়ে ১১টি চোরাই ইজিবাইকসহ চোর চক্রের ৩ সদস্যকে আটক করেছে।

মরুদ্যানে জয়ের ফুল ফোটাতে চায় বাংলাদেশ

সমীকরণ প্রতিবেদক- ‘হয়্যার ইজ দ্য গেট নাম্বার থ্রি?’-মাসকটের আল আমিরাত স্টেডিয়ামে কর্মরত জনা পাঁচেক মানুষকে জিজ্ঞেষ করেও জানা গেলো না প্রবেশপথ। সবার...

নিরাপদ ও পুষ্টিকর খাবারের নিশ্চয়তা দিতে কাজ করছে সরকার’

সচিবালয় প্রতিবেদক - কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বর্তমান সরকার সবার জন্য নিরাপদ ও পুষ্টিকর খাবারের নিশ্চয়তা দিতে নিরলসভাবে কাজ করছে।...

প্রথমবারের মতো শুরু হচ্ছে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক- প্রথমবারের মতো সারাদেশের ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ।রোববার (১৭ অক্টোবর) বিজ্ঞান অনুষদভুক্ত...