Monday, July 13, 2020
Home জাতীয় ৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

৮৭,৬৪১টি পরীক্ষায় শনাক্ত ১০,১৪৩ জন

সমীকরণ প্রতিবেদক- দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে দ্রুত করোনায় আক্রান্ত রোগী বাড়তে থাকে। সেইদিন থেকে আজ দেশে ৫৮তম দিন চলছে। এই ৫৮তম দিনে স্বাস্থ্য অধিদপ্তর ৮৭ হাজার ৬৪১ ব্যক্তির নমুনা পরীক্ষা করে। এর মধ্যে পরে ১০ হাজার ১৪৩ জন ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের ৭৩ ভাগ পুরুষ ও ২৭ ভাগ নারী।

আজ সোমবার সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে জানা যায়, করোনায় আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে তিন ভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে মধ্যে আট ভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৬ ভাগ, ৩১ থেকে ৪০ বছরে মধ্যে ২৪ ভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ ভাগ, ৫১ থেকে ৬০ বছরে মধ্যে ১৩ ভাগ ও ৬০ বছরের উপরে আট ভাগ রয়েছে।

এদিকে আজ, দেশে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৮২ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৬৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১০ হাজার ১৪৩ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানানা বলেন, গত ২৪ ঘণ্টায় ছয় হাজার ২৬০ জনের পরীক্ষা করা হয়েছে, যা গত দিনের থেকে ১৬ দশমিক শূন্য ৬ ভাগ বেশি। এ ছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছিল ছয় হাজার ৩১৫টি। এ নমুনা সংগ্রহ গত দিনের চেয়ে ২১ দশমিক ১১ শতাংশ বেশি। এর মধ্য থেকে ৬৮৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। 

সুত্র- এনটিভি

- Advertisment -

সব খরব

চিত্রশিল্পী ডালিয়া সুলতানা সনি করোনাকালে কিভাবে চলছেন তার জীবন গল্প

  সমীকরণ প্রতিবেদক- ডালিয়া সুলতানা সনি  একজন চিত্রশিল্পী। তিনি রাজশাহী ভার্সিটি চারুকলা ইনস্টিটিউট থেকে পড়াশোনা করেছেন । ছোট কাল...

কি করে ভুলবো তোমায় —উৎসর্গ –লিজা

তুমি ভেবেছিলে তুমি জিতে গেছো?আমাকে একা করে রেখে গিয়ে? হঠাৎ যখন ব্যথ্যায় 'মা ' করে...

ঝিনাইদহে করোনায় খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের বোনসহ উপসর্গে তিনজনের মৃত্যু

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে দিন যতই যাচ্ছে ততই করোনার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে। মানুষ সচেতন...

‘আমরা চোর ধরে চোর হয়ে যাচ্ছি’ সমীকরণ প্রতিবেদক: ‘টেস্টের জন্য খুব ভালো টেকনিক্যাল লোক দরকার। তাদের রোগীর বাড়িতে যেতে...