Wednesday, September 23, 2020
Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ৪০ লাখ ছাড়াল

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ৪০ লাখ ছাড়াল

সমীকরণ ডেস্ক: করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৭৬ হাজার ৫৭০ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে টানা ১০ দিন ৬০ হাজারের বেশি আক্রান্ত হয়েছে দেশটিতে। তাতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ১২২৫ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৪ হাজার ১৬৭ জনে।

দেশটিতে নতুন সংক্রমণ বেশি দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চলে। টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আলাবামা, ইদাহো ও ফ্লোরিডা থেকে একদিনে রেকর্ড মৃত্যুর খবর এসেছে।

করোনার সংক্রমণ ঊর্ধ্বগতিতে থাকলেও এসব অঙ্গরাজ্যের কোনো কোনো জায়গায় বিধিনিষেধ শিথিল করার নমুনা দেখা যাচ্ছে।

এদিকে, ওয়ার্ল্ডো মিটারের হিসেব মতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যুর সংখ্যা আরও বেশি। আক্রান্ত ৪১ লাখ ৭০ হাজার ছুঁই ছুঁই। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৪৭ হাজার। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ছুঁই ছুঁই।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যালার্জি এবং সংক্রামক রোগ ইনস্টিটিউটের পরিচালক অ্যান্থনি এস ফাউসি এক সংবাদ সম্মেলনে বলেন, লকডাউন তুলে নেওয়ায় নতুন করে করোনা সংক্রমণ বিস্তার লাভ করেছে। গত মে মাসের পর দেশটিতে একদিনে মৃত্যুর সংখ্যা রেকর্ড করেছে।

ফাউসি বলেন, আমি মোটেই দেখছি না করোনাভাইরাস চলে যাচ্ছে। এটি এতোটাই শক্তিশালী যে মানুষের মধ্যে সংক্রমণ বেড়েই চলেছে। শেষ পর্যন্ত আমরা এটির বিরুদ্ধে লড়াই করতে এবং নির্মুল করতে সক্ষম হতে পারব কিনা তা নিয়ে শঙ্কায় আছি।

- Advertisment -

সব খরব

পেঁয়াজ নিয়ে গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর দিতে পারবো না

আমি বাণিজ্যমন্ত্রী, বাণিজ্য বুঝি। পেঁয়াজ নিয়ে পিছনে কোনো গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর আমি দিতে পারবো না। প্রথমবারের...

মসজিদের বাইরে গ্যাসলাইনে ৬টি লিকেজ পেয়েছে তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের তল্লায় বিস্ফোরণের ঘটনায় মসজিদের বাইরে গ্যাসলাইনের ছয়টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি। এছাড়া মসজিদ নির্মাণে...

অপরাধীদের রক্ষার চেষ্টা করবেন না : এমপিদের প্রধানমন্ত্রী

সমীকরণ ডেস্ক- সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার তদন্ত ও দোষীদের বিচারের বিষয়ে সরকারের...

ঝিনাইদহের কালীচরণপুরে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

ঝিনাইদহ অফিস-‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের কালীচরণপুরে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন...