Thursday, December 3, 2020
Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ৪০ লাখ ছাড়াল

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ৪০ লাখ ছাড়াল

সমীকরণ ডেস্ক: করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৭৬ হাজার ৫৭০ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে টানা ১০ দিন ৬০ হাজারের বেশি আক্রান্ত হয়েছে দেশটিতে। তাতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ১২২৫ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৪ হাজার ১৬৭ জনে।

দেশটিতে নতুন সংক্রমণ বেশি দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চলে। টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আলাবামা, ইদাহো ও ফ্লোরিডা থেকে একদিনে রেকর্ড মৃত্যুর খবর এসেছে।

করোনার সংক্রমণ ঊর্ধ্বগতিতে থাকলেও এসব অঙ্গরাজ্যের কোনো কোনো জায়গায় বিধিনিষেধ শিথিল করার নমুনা দেখা যাচ্ছে।

এদিকে, ওয়ার্ল্ডো মিটারের হিসেব মতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যুর সংখ্যা আরও বেশি। আক্রান্ত ৪১ লাখ ৭০ হাজার ছুঁই ছুঁই। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৪৭ হাজার। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ছুঁই ছুঁই।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যালার্জি এবং সংক্রামক রোগ ইনস্টিটিউটের পরিচালক অ্যান্থনি এস ফাউসি এক সংবাদ সম্মেলনে বলেন, লকডাউন তুলে নেওয়ায় নতুন করে করোনা সংক্রমণ বিস্তার লাভ করেছে। গত মে মাসের পর দেশটিতে একদিনে মৃত্যুর সংখ্যা রেকর্ড করেছে।

ফাউসি বলেন, আমি মোটেই দেখছি না করোনাভাইরাস চলে যাচ্ছে। এটি এতোটাই শক্তিশালী যে মানুষের মধ্যে সংক্রমণ বেড়েই চলেছে। শেষ পর্যন্ত আমরা এটির বিরুদ্ধে লড়াই করতে এবং নির্মুল করতে সক্ষম হতে পারব কিনা তা নিয়ে শঙ্কায় আছি।

- Advertisment -

সব খরব

মাদক সেবনের দায়ে কুষ্টিয়ার ৮ পুলিশ চাকরিচ্যুত

কুষ্টিয়া প্রতিনিধি: ডোপ টেস্টে মাদক সেবনের বিষয়টি প্রমাণিত হওয়ায় কুষ্টিয়া জেলায় কর্মরত আট পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।এদের...

প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতি ও এমপিও ভুক্তিসহ ১১ দফা দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস- প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতি ও এমপিও ভুক্তিসহ ১১ দফা দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।...

পেঁয়াজ নিয়ে গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর দিতে পারবো না

আমি বাণিজ্যমন্ত্রী, বাণিজ্য বুঝি। পেঁয়াজ নিয়ে পিছনে কোনো গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর আমি দিতে পারবো না। প্রথমবারের...

মসজিদের বাইরে গ্যাসলাইনে ৬টি লিকেজ পেয়েছে তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের তল্লায় বিস্ফোরণের ঘটনায় মসজিদের বাইরে গ্যাসলাইনের ছয়টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি। এছাড়া মসজিদ নির্মাণে...