Friday, May 20, 2022
Home জাতীয় মালি গেল পুলিশের ১৪০ সদস্য

মালি গেল পুলিশের ১৪০ সদস্য

সমীকরণ প্রতিবেদক – বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মালি পৌঁছেছে। সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এ তথ্য জানানো হয়।

জনসংযোগ বিভাগ থেকে আরও জানানো হয়, রোববার (৩০ জানুয়ারি) রাতে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে দলটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে রওনা দেন।

মিশনগামী সদস্যদের মধ্যে কমান্ডার হাসান মো. শওকত আলীর নেতৃত্বে অষ্টম রোটেশনের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মো. রাহাত গাওহারীর নেতৃত্বে চতুর্থ রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশনস) অতিরিক্ত দায়িত্বে ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান এবং ইউএন অ্যাফেয়ার্স-অপারেশনস উইংয়ের কর্মকর্তারা তাদের বিদায় জানান।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি উক্ত কন্টিনজেন্টের অগ্রগামী দলের ১৪০ সদস্য মিশন এলাকায় গমন করেন। গত ২০১৩ সাল থেকে পুলিশ সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

২০১৭ সাল থেকে ইউনিটটি মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে। অত্যন্ত দুর্গম ভৌগোলিক অবস্থান এবং প্রতিকূল আবহাওয়ার মধ্য বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

- Advertisment -

সব খরব

মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া

সমীকরণ ডেস্ক- মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন, রাশিয়া ও সার্বিয়া। গত বছরের অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারের জান্তাকে অস্ত্র সরবরাহ করছে চীন,...

চলতি বছরেই ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটি

সমীকরণ প্রতিবেদক - নতুন কারিকুলাম বাস্তবায়নে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় দেশের ৬২ শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা চলতি বছর সপ্তাহে দুই...

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা

সমীকরণ প্রতিবেদক- প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী...

মাঘের শীতে কাঁপছে উত্তরাঞ্চলের মানুষ

সমিকরণ প্রতিনিধি- মাঘের শীতে কাঁপছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষ। তীব্র শীত আর কনকনে ঠাণ্ডা বাতাসে এ অঞ্চলের মানুষের জবুথবু অবস্থা। আগুন জ্বালিয়ে শীত...