Wednesday, July 28, 2021
Home আওয়ামীলীগ বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে!

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে!

সমীকরণ প্রতিবেদক- বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে প্রায় পৌনে ৪ লাখ লোকের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বুধবার (১৬ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ লাখ ৩৮ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯ হাজার ১৪৯ জন। এর আগের দিন মারা যান ৬ হাজার ৯৯৫ জন। এক দিনের ব‌্যবধানে ২ হাজার ১৫৪ জন বেশি মানুষের প্রাণ গেছে করোনায়।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৩৮৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৩ হাজার ৩৩৯ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৬১৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার ১১৮ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৫ হাজার ৭১৭ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭৮ হাজার ৭০১ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৬৪ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার ৬৪৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭৯ হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৮০ হাজার ৬৩৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এক সংগ্রামী নারী উদ্যোক্তা রত্না আক্তার ঘরে বসেই ফেসবুক থেকে আয় করছেন অর্থ ॥ ফলোয়ার ছাড়িয়েছে তিনলাখ

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে এক সংগ্রামী নারী তার নাম রত্না আক্তার। সংসারের পাশাপাশি একদিকে পড়াশুনা চালিয়ে যাচ্ছে অপরদিকে ঘরে...

ঈদুল আজহা ২১ জুলাই

সমীকরণ প্রতিবেদক-পবিত্র ঈদুল আজহার তারিখ নির্ধারণ এবং ১৪৪২ হিজরি সনের পবিত্র জিলহজ্ব মাসের চাঁদ দেখা গে‌ছে। ফলে বাংলাদেশে...

গোল্ডেন বুট পেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক - এবারের ইউরোতে পাঁচটি করে গোল করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচ। কিন্তু প্যাটট্রিক...

খুলনায় করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

খুলনা অফিস- খুলনার চারটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনের...