Monday, November 30, 2020
Home আন্তর্জাতিক বিশ্বে করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়ালো

বিশ্বে করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়ালো

সমীকরণ ডেস্ক- ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম সংক্রমণ, এরপর একে একে ২১৩টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে করোনাভাইরাস। গোটা বিশ্বের শত্রু এখন এই প্রাণঘাতী ভাইরাস। সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে বিশ্বের পরাশক্তি দেশগুলো। প্রত্যেক দিন ১ লাখের বেশি আক্রান্ত ও চার হাজারের অধিক মৃত্যু হচ্ছে। শনিবার পর্যন্ত ৬০ লাখের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে সারা বিশ্বে, যার মধ্যে প্রায় ৩ লাখ ৬৭ হাজার মানুষ মারা গেছেন।

করোনার হালনাগাদ তথ্য দেওয়া ওয়ার্ল্ডোমিটারস বলছে, শুক্রবার সারা বিশ্বে ১ লাখ ২৫ হাজার ৫১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। তাতে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ৬০ লাখ ৩০ হাজার ২৯৪ জন। আক্রান্তের সংখ্যায় সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন আমেরিকানের করোনা হয়েছে। যার মধ্যে ১ লাখ ৪ হাজার ৫৪২ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত আর মৃতের হিসাবে যুক্তরাষ্ট্রের ধারেকাছে কেউ নেই। মোট কোভিড-১৯ রোগীর সংখ্যায় দ্বিতীয় স্থানে করোনার নতুন কেন্দ্রভূমি হয়ে ওঠা লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ৪ লাখ ৬৮ হাজার ৩৩৮ জন আক্রান্ত।

রাশিয়ায় আক্রান্ত হু হু করে বাড়ছে, ৩ লাখ ৮৭ হাজার ৬২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের সংখ্যায় তারা আছে তৃতীয় স্থানে, ৪ হাজার ৩৭৪ জন মারা গেছে দেশটিতে।

স্পেনে আক্রান্ত আর মৃত্যুর হার কমতে শুরু করেছে। দেশটিতে ২ লাখ ৮৫ হাজার ৬৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে, মৃত্যু ২৭ হাজার ১২১ জনের। দুই লাখের বেশি আক্রান্ত নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে যুক্তরাজ্য ও ইতালি। ২ লাখ ৭১ হাজার ২২২ জন ব্রিটিশ আক্রান্ত হয়েছে, আর বিপর্যস্ত ইতালিতে ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন রোগী পাওয়া গেছে।

বাংলাদেশও আক্রান্তের সংখ্যায় শীর্ষ ২০ এ ঢোকার পথে। ৪২ হাজার ৮৪৪ জন করোনা রোগী নিয়ে তারা ২২তম স্থানে। মোট মৃত্যু ৫৮২ জন এবং সুস্থ হয়েছেন ৯০১৫ জন।

- Advertisment -

সব খরব

মাদক সেবনের দায়ে কুষ্টিয়ার ৮ পুলিশ চাকরিচ্যুত

কুষ্টিয়া প্রতিনিধি: ডোপ টেস্টে মাদক সেবনের বিষয়টি প্রমাণিত হওয়ায় কুষ্টিয়া জেলায় কর্মরত আট পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।এদের...

প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতি ও এমপিও ভুক্তিসহ ১১ দফা দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

সাজ্জাতুল জুম্মা, ঝিনাইদহ অফিস- প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতি ও এমপিও ভুক্তিসহ ১১ দফা দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।...

পেঁয়াজ নিয়ে গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর দিতে পারবো না

আমি বাণিজ্যমন্ত্রী, বাণিজ্য বুঝি। পেঁয়াজ নিয়ে পিছনে কোনো গভীর রাজনীতি আছে কিনা সে উত্তর আমি দিতে পারবো না। প্রথমবারের...

মসজিদের বাইরে গ্যাসলাইনে ৬টি লিকেজ পেয়েছে তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের তল্লায় বিস্ফোরণের ঘটনায় মসজিদের বাইরে গ্যাসলাইনের ছয়টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি। এছাড়া মসজিদ নির্মাণে...