Sunday, July 5, 2020
Home শিল্প পোষাক খাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন

পোষাক খাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন

সমীকরণ ডেস্ক-বাংলাদেশের পোশাকখাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন। এ নিশ্চয়তা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্টেফান লোফভেন।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুইডেনের প্রধানমন্ত্রীর কথা হলে তিনি এ নিশ্চয়তা দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনের প্রধানমন্ত্রীকে বলেন, সব স্বাস্থ্যবিধি মেনে রফতানিমুখী পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে।

এর আগে সরকার সাধারণ ছুটি ৫ মে পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় এবং শ্রমিকদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি বজায় রাখতে সীমিত আকারে কারখানা পরিচালনা করার ক্ষেত্রে মালিকদের অনুমতি দেয়।

এরপর গত শনিবার (২৫ এপ্রিল) রাতে বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক কারখানা খোলার বিষয়টি অবহিত করে শ্রম মন্ত্রণালয়ের সচিবের কাছে একটি চিঠি পাঠান।

চিঠিতে স্বল্পপরিসরে কারখানা খোলার কথা উল্লেখ করে বলা হয়, শুরুতে রোববার (২৬ এপ্রিল) ঢাকা ও নারায়ণগঞ্জের কিছু কারখানা, ২৮ থেকে ৩০ এপ্রিল আশুলিয়া, সাভার, ধামরাই ও মানিকগঞ্জের কারখানা, ৩০ এপ্রিল রূপগঞ্জ, নরসিংদী, কাঁচপুর এলাকা, ২ ও ৩ মে গাজীপুর ও ময়মনসিংহ এলাকার কারখানা চালু করা হবে। কারখানা খোলার ক্ষেত্রে শুরুতে উৎপাদন ক্ষমতার ৩০ শতাংশ চালু করা হবে। পর্যায়ক্রমে তা বাড়ানো হবে।

- Advertisment -

সব খরব

ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

সমীকরণ প্রতিবেদক: এমদাদের দুটি পায়ে সমস্যা। পিরোজপুর সদরে ঘুরে ঘুরে ভিক্ষা করে। যা আয় হয় তা দিয়েই চলে...

ঝিনাইদহে এক প্রবাসীর স্ত্রীর সাথে অনৈতিক কাজ করতে গিয়ে জনতার হাতে ইউপি সদস্যসহ নারী আটক

আব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টর-ঝিনাইদহের শালিয়া গ্রামে এক প্রবাসীর স্ত্রীর ঘরে অনৈতিক কাজ করতে গিয়ে জনতার হাতে ইউপি...

ভ্যাকসিনের প্রাথমিক পর্যায় সম্পন্ন: বায়োটেকের দাবি

সমীকরণ প্রতিবেদক- বাংলাদেশের অন্যতম ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেডের আবিষ্কৃত করোনা ভ্যাকসিনের ট্রায়ালের প্রথম ধাপ সম্পন্ন হয়েছে।...

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল

সমীকরণ প্রতিবেদক-করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৪০১৯ জন। বৃহস্পতিবার করোনা...