Tuesday, July 27, 2021
Home জাতীয় দেশে করোনায় আরও ৬৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫৭

দেশে করোনায় আরও ৬৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫৭

সমীকরণ প্রতিবেদক- দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৬৬ জনের। এর আগে ২ মে ৬৯ জনের মৃত্যু হয়েছিল। এরপর আজ এত মৃত্যু হলো, যা গত ৪৮ দিনের মধ্যে সর্বোচ্চ।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৭ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪৮ হাজার ২৭ জনে।

শনিবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৭২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১৪৬ জন।

২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৬৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮ দশমিক ০২ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ৫ হাজার ৫০৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৭ জনের মধ্যে খুলনা বিভাগেরই ২৪ জন। এছাড়া, ঢাকায় ১৪, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ৮, সিলেটে ১, রংপুরে ৮ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ৩৩ জন নারী। এদের মধ্যে মাত্র ১ জন বাসায় মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৪৬৬ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৬৫৭ জন এবং নারী ৩ হাজার ৮০৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২২, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন রয়েছেন।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এক সংগ্রামী নারী উদ্যোক্তা রত্না আক্তার ঘরে বসেই ফেসবুক থেকে আয় করছেন অর্থ ॥ ফলোয়ার ছাড়িয়েছে তিনলাখ

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে এক সংগ্রামী নারী তার নাম রত্না আক্তার। সংসারের পাশাপাশি একদিকে পড়াশুনা চালিয়ে যাচ্ছে অপরদিকে ঘরে...

ঈদুল আজহা ২১ জুলাই

সমীকরণ প্রতিবেদক-পবিত্র ঈদুল আজহার তারিখ নির্ধারণ এবং ১৪৪২ হিজরি সনের পবিত্র জিলহজ্ব মাসের চাঁদ দেখা গে‌ছে। ফলে বাংলাদেশে...

গোল্ডেন বুট পেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক - এবারের ইউরোতে পাঁচটি করে গোল করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচ। কিন্তু প্যাটট্রিক...

খুলনায় করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

খুলনা অফিস- খুলনার চারটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনের...