Friday, April 16, 2021
Home খেলাধুলা তিন দেশীয় ট্রফি জেতা হলো না বাংলাদেশের

তিন দেশীয় ট্রফি জেতা হলো না বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক – দীর্ঘ ২২ বছরের খরা গোছানোর অপেক্ষাটা আরও বাড়ল বাংলাদেশ ফুটবলের। ১৯৯৯ সালে এসএ গেমসে কাঠমান্ডুর রঙ্গশালা স্টেডিয়ামে নেপালকে হারিয়ে দেশের বাইরে সবশেষ শিরোপা জেতে বাংলাদেশ।

সোমবার নেপালকে হারাতে পারলে ‘৯৯ সালের পর দেশের বাইরে আবারও শিরোপা জিতত লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু হলো না। নেপালের কাছে ২-১ গোলে হেরে খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে জামাল ভুঁইয়াদের।

তিন দেশীয় ট্রফির ফাইনালে বাংলাদেশ ছিল ফেভারিট। লিগে নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্থান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে জেমি ডে’র শিষ্যরা।

দ্বিতীয় ম্যাচে নেপালের সঙ্গে গোল শূন্য ড্র করলেও ফাইনালে যেতে কোনো সমস্যা হয়নি। তবে নেপালের বিপক্ষে ফাইনালে যেন অচেনা এক বাংলাদেশ দল দেখা গেল।

ম্যাচের প্রথমার্ধেই হজম করে দুই গোল। খেলার শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখতে মরিয়া ছিল নেপাল। তারই প্রতিফলন ঘটে ১৮ মিনিটে। কর্নার থেকে সুনীলের শট ডি বক্সে ক্লিয়ার করতে পারেননি বাংলাদেশের ডিফেন্ডাররা। ডি বক্সের থাকা সঞ্জয় রায়ের শট ভেদ করে গোল পোস্ট।

এরপর আরও দুর্বল হয়ে পড়ে বাংলাদেশ দল। পালটা আক্রমণে আরও চেপে ধরে জামালদের। এই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ৪২ মিনিটে বাংলাদেশ ডিফেন্ডারদের ভুলে ২-০ গোলে এগিয়ে যায় নেপাল।

দ্বিতীয়ার্ধে খেলায় দু’দলই মরিয়া হয়ে ওঠে গোল করতে। তবে ম্যাচের ৮২ মিনিটের মাথায় জামালের কর্নার থেকে সুফিলের হেডে গোল পায় বাংলাদেশ। নির্দিষ্ট সময় শেষে অতিরিক্ত ৬ মিনিট দেয়া হলেও বাংলাদেশ আর কোনো গোল করতে না পারলেও হলুদ কার্ডের দেখা পান অধিনায়ক জামাল ভুঁইয়া।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ইয়াবাসহ তিনজনকে আটক করেছে বিজিবি

সাজ্জাতুল জুম্মা,ঝিনাইদহ- ঝিনাইদহের মহেশপুর সীমান্তের লড়াইঘাট এলাকাতে বিজিবি অভিযান চালিয়ে ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করেছে। আটককৃতরা হলো একই উপজেলার কুসুমপুর গ্রামের...

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট পজিটিভ

সমীকরণ প্রতিবেদক- ফুসফুসের সিটি স্ক্যান শেষে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। গত বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে তাঁকে...

লকডাউনে ন্যায্যমূল্যে ও এমএস’র চাল ও আটা বিক্রয় চলবে

সমীকরণ প্রতিবেদক- সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও স্বল্প আয়ের মানুষের খাদ্যের মৌলিক চাহিদা পূরণের লক্ষ্যে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ন্যায্যমূল্যে...

ঝিনাইদহে করোনায় নতুন করে আক্রান্ত ১৬, মৃত্যু ১ নারী ।

সাজ্জাবুল জুম্মা,স্টাফ রির্পোটার ঝিনাইদহ - ঝিনাইদহে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ৯৫ টি নমুনার ফলাফলের মধ্যে ১৬...