Wednesday, July 28, 2021
Home এক্সক্লুসিভ ঝিনাইদহে এক সংগ্রামী নারী উদ্যোক্তা রত্না আক্তার ঘরে বসেই ফেসবুক থেকে আয়...

ঝিনাইদহে এক সংগ্রামী নারী উদ্যোক্তা রত্না আক্তার ঘরে বসেই ফেসবুক থেকে আয় করছেন অর্থ ॥ ফলোয়ার ছাড়িয়েছে তিনলাখ

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে এক সংগ্রামী নারী তার নাম রত্না আক্তার। সংসারের পাশাপাশি একদিকে পড়াশুনা চালিয়ে যাচ্ছে অপরদিকে ঘরে বসেই অনলাইনে ব্লগিং করে উপার্জন করছেন অর্থ। এই গৃহিনী একদিকে ব্লগার অপরদিকে ঝিনাইদহ সরকারী কেসি কলেজের ডিগ্রী ২য় বর্ষের ছাত্রী।

Imran Ratna Vlog যার লিংক https://www.facebook.com/profile.php?id=100063520963744  ব্লগ চালিয়ে তার ফেইজ বুক পেজ ফলোয়ার ছাড়িয়েছে তিনলাখের অধিক । তিনি ঘরে বসে নানা রকম সমাজ-সামাজিকতা, সচেতনতা, ইতিহাস, জেলার ঐতিহ্য ও প্রকৃতির নানা দৃশ্য ধারণ করে তার ফেইজবুকে নিয়মিত ভিডিও আপলোড ও লাইভ করে সারা বিশে^ পরিচিতি পেয়েছেন। এ ব্লগিং জগতে যখন তিনি আসেন তখন তার স্বজন, পরিচিত মানুষসহ নানা রকম বাজে কমেন্ট করতে থাকেন।

প্রতিনিয়ত ফেসবুক পেজে ভিডিও পোষ্ট করলেই  সমাজের এক শ্রেনীর মানুষ তাকে নিয়ে ও তার  স্বামীর পরিবারসহ স্বজনদের কাছে নানা অভিযোগ দিতে থাকেন। সমাজের কিছু মুখোশধারী মানুষের নানা সমালোচনাকে গুরুত্ব না দিয়ে চলছে তার সংসার জীবন। সেই সাথে পড়াশুনা ও ব্লগিং কার্যক্রম অব্যাহত রেখে নারী সমাজকে এগিয়ে নিতেই তিনি ফেসবুক ব্যবসা চালিয়ে যাচ্ছেন ।

রত্না আক্তার মনে করেন, নারীরা আজ সমাজে অবহেলিত থাকবে না। ইচ্ছা শক্তি ও চেষ্টার মাধ্যমেই সফলতা আসবে। সে কারনে তিনি হাল না ছেড়ে স্বামীর ও শসুড় বাড়ির পরিবারের সদস্যদের সহযোগিতার মাধ্যমে এগিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে মন খুলে তিনি উদ্যোক্তা হতে ও নিজের পায়ে দাড়াতেসহ নানা বিষয়ে শেয়ার করেছেন সাংবাদিকেদের কাছে— 

এ বিষয়ে সংগ্রামী নারী রত্না আক্তার  সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, ঝিনাইদহ জেলা শহরের মোল্লা পাড়ার একটি কোচিংয়ের পরিচালক ও তরুন সমাজ সেবক ইমরান হোসেন এর সাথে দীর্ঘ সাত বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের পরিবারে শসুড়-শাসুড়ি, ননদ ও একটি মাত্র মেয়ে নিয়ে সংসার। প্রথমে তিনি সংসারের পাশাপাশি লেখাপড়া চালিয়ে যান। তারপরে চিন্তা করেন কিভাবে ঘরে বসে অনলাইনে বিজনেস করা যায় ? সেইটি মাথায় আসলে তিনি অনলাইনে থ্রিপিচ এর ব্যবসা শুরু করেন। তারপরে ফেইসবুক পেইজ খোলেন এবং তার মাধ্যমে ব্যবসা পরিচালনা করতে থাকনে।

 এসময় তার স্বামীসহ অনেক পরিচিত মানুষেরা তাকে উৎসাহ দিলে তিনি তখন ব্লগিং সম্পর্কে ধারনা পান। সে সময়ে তিনি  লাকি সুমন ব্লগের ব্লগিংগুলো মনোযোগ সহকারে দেখে  তাদের উদ্দিপনার মাধ্যমে ইমরান রত্না নামের ব্লগ নামে পেজবুক পেজে আইডি খুলে ব্লগিং শুরু করি। এর পরেও তাকে নানা বাধা প্রতিকুলতা পেরিয়ে স্বামীর সহযোগিতার কারনে আজ প্রায় তিনলাখ ফলোয়ার হতে সক্ষম হয়েছে।

তিনি আরও জানান, নারীদের সমাজে অনেক স্বাধীনতায় বাধা হয়ে দাড়ায় কিছু ফতুয়াবাজ চরিত্রের মানুষ। তারা সব সময় নারীকে খাটো করে দেখে ও নানা বিদ্রুপ করতে থাকে। প্রতিনিয়ত নানা মানুষের বাজে মন্তব্যগুলো শুনেও আমার লক্ষ্য পৌছানোর জন্য বদ্ধপরিকর। ঘরে বসে ব্লগিং করলে কিছু মানুষ সেইটি নিয়ে সমালোচনা বা বাজে মন্তব্য করবেই সেইটি মাথায় নিয়েই এগিয়ে যাচ্ছি। তবে সবাইতো আসলে খারাপ না। অনেক মানুষের উৎসাহ, ভালোবাসা পাবার কারনে আজ তিনলাখ ফলোয়ার হয়েছে। তবে প্রথম দিকে এপেজ চালাতে গিয়ে কিছু মানুষের খারাপ কথা শুনে হতাশ বা কষ্ট পেতাম তবুও আমি হাল ছাড়েনি।

তিনি আরও বলেন, আমি যখন লাইভ বা ভিডিও পোষ্ট করেছি সেইটি মিলিয়নের ঘরে গিয়ে পৌছিয়েছে। অনেক ভিডিও ভাইরাল হয়েছে। তবে আমি সফল কি না জানি না। আজীবন পরিবারের সার্পোট নিয়েই সমাজের মানুষের জন্য কিছু দিতে পারলেই ব্লগিং লাইনে হবে আমার স্বার্থকতা।

নতুন এই উদ্যোক্তা রত্না আক্তার ফেসবুকে ব্যবসা করে স্বাবলম্বী হতে চান সেই সাথে সবার সহযোগিতা কামনা করেন।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে এক সংগ্রামী নারী উদ্যোক্তা রত্না আক্তার ঘরে বসেই ফেসবুক থেকে আয় করছেন অর্থ ॥ ফলোয়ার ছাড়িয়েছে তিনলাখ

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে এক সংগ্রামী নারী তার নাম রত্না আক্তার। সংসারের পাশাপাশি একদিকে পড়াশুনা চালিয়ে যাচ্ছে অপরদিকে ঘরে...

ঈদুল আজহা ২১ জুলাই

সমীকরণ প্রতিবেদক-পবিত্র ঈদুল আজহার তারিখ নির্ধারণ এবং ১৪৪২ হিজরি সনের পবিত্র জিলহজ্ব মাসের চাঁদ দেখা গে‌ছে। ফলে বাংলাদেশে...

গোল্ডেন বুট পেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক - এবারের ইউরোতে পাঁচটি করে গোল করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচ। কিন্তু প্যাটট্রিক...

খুলনায় করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

খুলনা অফিস- খুলনার চারটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনের...