Tuesday, July 14, 2020
Home ঝিনাইদহ ঝিনাইদহের হরিনাকুন্ডুতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ রাইস ট্রান্সপ্লান্টার ও রিপার যন্ত্র বিতরণ...

ঝিনাইদহের হরিনাকুন্ডুতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ রাইস ট্রান্সপ্লান্টার ও রিপার যন্ত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

হরিনাকুন্ডু (ঝিনাইদহ ) প্রতিনিধি- ঝিনাইদহের হরিনাকুন্ডুতে কৃষকদের মাঝে ধান লাগানো মেশিন রাইস ট্রান্সপ্লান্টার ও ধান গম কাটা রিপার মেশিন বিতরণ করা হয়েছে।

চলতি ২০১৯-২০ মৌসুমে উপপজেলা কৃষি অফিসের মাধ্যমে ৫০% ভূর্তকি দিয়ে সরকার এ সকল কৃষিযন্ত্র বিতরণ করে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে শীতলী গ্রামের কৃষক হুমাউন কবিরের কাছে রাইস ট্রান্সপ্লান্টার, রাধানগর গ্রামের কৃষক আইজদ্দীনের কাছে রিপাট মেশিন, চলতি সপ্তাহে কাপসাটিয়া গ্রামের চান আলী ও চাঁদপুর ইউনিয়নে মো: মতিয়ার লস্করকে কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয় ।

এ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা, কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধূরী , পৌর আ”লীগ নেতা ও পৌর কাউন্সিলর ফারুক হোসেন , কৃষি অফিস এসএপিপিও বাবু মণিশংকর বিস্বাসসহ অনেকে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা জানান, কৃষক বান্ধব সরকার সব সময় জনগণের সেবা দিয়ে চলেছে । কৃষকদের জন্য সরকার ৫০% ভূর্তকি দিয়ে চলেছ। কৃষি প্রধান দেশে কৃষক বান্ধব মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়ে চলছেন।

কৃষি কর্মকর্তা মোঃ আরশেদ আলী চৌধূরী জানান, রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের বাজার মূল্য ২লক্ষ ৫০ হাজার টাকা ও রিপার মেশিনের ১লক্ষ ৮০ হাজার টাকার বিপরিতে ৫০% ভূর্তকি দিয়ে ১লক্ষ ২৫ হাজার ও ৯০ হাজার টাকায় সরকার কৃষকদের হাতে এই মেশিন তুলে দিচ্ছে ।

- Advertisment -

সব খরব

চিত্রশিল্পী ডালিয়া সুলতানা সনি করোনাকালে কিভাবে চলছেন তার জীবন গল্প

  সমীকরণ প্রতিবেদক- ডালিয়া সুলতানা সনি  একজন চিত্রশিল্পী। তিনি রাজশাহী ভার্সিটি চারুকলা ইনস্টিটিউট থেকে পড়াশোনা করেছেন । ছোট কাল...

কি করে ভুলবো তোমায় —উৎসর্গ –লিজা

তুমি ভেবেছিলে তুমি জিতে গেছো?আমাকে একা করে রেখে গিয়ে? হঠাৎ যখন ব্যথ্যায় 'মা ' করে...

ঝিনাইদহে করোনায় খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের বোনসহ উপসর্গে তিনজনের মৃত্যু

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে দিন যতই যাচ্ছে ততই করোনার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে। মানুষ সচেতন...

‘আমরা চোর ধরে চোর হয়ে যাচ্ছি’ সমীকরণ প্রতিবেদক: ‘টেস্টের জন্য খুব ভালো টেকনিক্যাল লোক দরকার। তাদের রোগীর বাড়িতে যেতে...