Monday, October 25, 2021
Home খেলাধুলা গোল্ডেন বুট পেলেন রোনালদো

গোল্ডেন বুট পেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক – এবারের ইউরোতে পাঁচটি করে গোল করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচ। কিন্তু প্যাটট্রিক সিচকে ছাপিয়ে কেন রোনালদো পেলেন গোল্ডেন বুট? ইউরোতে প্রি-কোয়ার্টার রাউন্ডে থেমে যায় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের যাত্রা। পর্তুগাল ০-১ গোলে হেরে যায় বেলজিয়ামের কাছে। 

ইউরোর পর্দা নেমেছে রোববার। ইতালি টাইব্রেকারে হারিয়েছে ইংল্যান্ডকে। রোমাঞ্চকর ফাইনালের মঞ্চে রোনালদো ছিলেন না, কিন্তু তার কীর্তির জন্য নাম উচ্চারিত হয়েছে। 

প্রথমবার ইউরোর গোল্ডেন বুট জিতেছেন তিনি। সর্বোচ্চ পাঁচ গোল করে রোনালদো এ পুরস্কার জিতেছেন। ফাইনালে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনের সুযোগ ছিল এ পুরস্কার নেওয়ার। টুর্নামেন্টে চার গোল করেছেন তিনি। কিন্তু বড় মঞ্চে আবারও কেন নিজেকে মেলে ধরতে ব্যর্থ। 

শুরু থেকেই রোনালদো দারুণ পারফর্ম করে আসছিলেন। গ্রুপ পর্বের তিন ম্যাচেই গোলের দেখা পান। সব মিলিয়ে এবার সিআর সেভেন ৩৬০ মিনিট মাঠে ছিলেন। পাঁচটি গোলের সঙ্গে একটি অ্যাসিস্ট করেছেন।  
পাশাপাশি জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডেও নাম লিখিয়েছেন। ইরানের আলী দাই ও রোনালদো ১০৯ গোল নিয়ে দেশের হয়ে গোল করার তালিকায় শীর্ষে আছেন। 

চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচও পাঁচ গোল করেছিলেন। কিন্তু তার কোনো অ্যাসিস্ট না থাকায় রোনালদোর পেয়েছেন গোল্ডেন বুট। প্রতিযোগিতার প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করেছিলেন পর্তুগালের অধিনায়ক। সেদিন ইউরোতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটিও নিজের করে নেন এ সুপারস্টার। সব মিলিয়ে ১৪ গোল করে রোনালদো রয়েছেন সবার উপরে। ৯ গোল নিয়ে দুইয়ে আছেন মিশেল প্লাতিনি।

- Advertisment -

সব খরব

ঝিনাইদহে ১১টি চোরাই ইজিবাইকসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব ৬

সাজ্জাতুল জুম্মা,স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-ঝিনাইদহ র‌্যাবের একদল সদস্য মাগুরায় অভিযান চালিয়ে ১১টি চোরাই ইজিবাইকসহ চোর চক্রের ৩ সদস্যকে আটক করেছে।

মরুদ্যানে জয়ের ফুল ফোটাতে চায় বাংলাদেশ

সমীকরণ প্রতিবেদক- ‘হয়্যার ইজ দ্য গেট নাম্বার থ্রি?’-মাসকটের আল আমিরাত স্টেডিয়ামে কর্মরত জনা পাঁচেক মানুষকে জিজ্ঞেষ করেও জানা গেলো না প্রবেশপথ। সবার...

নিরাপদ ও পুষ্টিকর খাবারের নিশ্চয়তা দিতে কাজ করছে সরকার’

সচিবালয় প্রতিবেদক - কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বর্তমান সরকার সবার জন্য নিরাপদ ও পুষ্টিকর খাবারের নিশ্চয়তা দিতে নিরলসভাবে কাজ করছে।...

প্রথমবারের মতো শুরু হচ্ছে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক- প্রথমবারের মতো সারাদেশের ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ।রোববার (১৭ অক্টোবর) বিজ্ঞান অনুষদভুক্ত...