Saturday, July 11, 2020
Home আন্তর্জাতিক করোনায় প্রাণ হারিয়েছেন ১০৯৩ বাংলাদেশি প্রবাসী

করোনায় প্রাণ হারিয়েছেন ১০৯৩ বাংলাদেশি প্রবাসী

সমীকরণ ডেস্ক- সারাবিশ্বে মহামারী করোনা ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশে থাকা বাংলাদেশের নাগরিকদের প্রাণহানি হচ্ছে। গত তিন দিনে নতুন করে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে বলে নানা মাধ্যমে জানা গেছে। সৌদি আরব, কাতার, ফ্রান্সে এসব প্রাণহানির ঘটনা ঘটেছে।

শুক্রবার সন্ধ্যা পর্যন্ত করোনায় বিদেশে থাকা মোট ১ হাজার ৯৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে শুধু সৌদি আরবেই মারা গেছেন ৩৫৫ জন।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন, গত দুই সপ্তাহে নিহত ও সংক্রমিত লোকের সংখ্যা বেড়েছে মধ্যপ্রাচ্যে। বিশেষ করে বাংলাদেশি অভিবাসী অধ্যুষিত দেশগুলোতে করোনায় আক্রান্ত হয়ে লোকজন যেমন সুস্থ হচ্ছেন, আবার নতুন করে আক্রান্তের ঘটনা অব্যাহত রয়েছে।

জানা গেছে, করোনা সংক্রমণের পর থেকে দুই একদিন ছাড়া প্রায় প্রতিদিন বাংলাদেশের লোকজন মারা গেছেন। পাশাপাশি আক্রান্তও হয়েছেন প্রতিদিন।

শুক্রবার পর্যন্ত ১৮ দেশে করোনায় মারা গেছেন ১ হাজার ৯৩ জন। এর মধ্যে সৌদি আরবে ৩৫৫ জন, যুক্তরাজ্যে প্রায় ৩০৫, যুক্তরাষ্ট্রে ২৭২, সংযুক্ত আরব আমিরাতে ৫০, কুয়েতে ৪০, ইতালিতে ১৪, কাতারে ১৩ জন; কানাডা ও বাহরাইনে ৯ জন করে, সুইডেনে ৮, ফ্রান্সে ৭, স্পেনে ৫ এবং মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন।

সবচেয়ে বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়ে গেছে। এছাড়া সৌদি আরবে ১৪ হাজার, কাতারে প্রায় ৪ হাজার, সংযুক্ত আরব আমিরাতে ৪ হাজার, কুয়েতে ১ হাজার, বাহরাইনে ৭০০, ইতালিতে ২৫০ এবং স্পেনে ২০০ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই আট দেশে আজ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ৪৯ হাজার ছাড়িয়ে গেছে।তবে সিঙ্গাপুরে বিপুল সংখ্যায় বাংলাদেশি আক্রান্ত হলেও, তাদের বড় অংশটি সুস্থ হয়ে গেছে বা সুস্থ হওয়ার পথে বলে জানা গেছে।

- Advertisment -

সব খরব

চিত্রশিল্পী ডালিয়া সুলতানা সনি করোনাকালে কিভাবে চলছেন তার জীবন গল্প

  সমীকরণ প্রতিবেদক- ডালিয়া সুলতানা সনি  একজন চিত্রশিল্পী। তিনি রাজশাহী ভার্সিটি চারুকলা ইনস্টিটিউট থেকে পড়াশোনা করেছেন । ছোট কাল...

কি করে ভুলবো তোমায় —উৎসর্গ –লিজা

তুমি ভেবেছিলে তুমি জিতে গেছো?আমাকে একা করে রেখে গিয়ে? হঠাৎ যখন ব্যথ্যায় 'মা ' করে...

ঝিনাইদহে করোনায় খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের বোনসহ উপসর্গে তিনজনের মৃত্যু

ঝিনাইদহ অফিস- ঝিনাইদহে দিন যতই যাচ্ছে ততই করোনার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে। মানুষ সচেতন...

‘আমরা চোর ধরে চোর হয়ে যাচ্ছি’ সমীকরণ প্রতিবেদক: ‘টেস্টের জন্য খুব ভালো টেকনিক্যাল লোক দরকার। তাদের রোগীর বাড়িতে যেতে...